Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / প্রয়াত নায়করাজ রাজ্জাককে নিয়ে প্রতিশ্রুতি দিলেও বাস্তবে তার প্রতিফলন ঘটেনি

প্রয়াত নায়করাজ রাজ্জাককে নিয়ে প্রতিশ্রুতি দিলেও বাস্তবে তার প্রতিফলন ঘটেনি

নায়ক রাজ রাজ্জাক এ যেন এমন একটি নাম যেটা শুনলে বাংলা চলচ্চিত্রের নায়ক রাজের সেই ছবিটা মানুষের চোখে ভেসে ওঠে। চলচ্চিত্র জগতটা যখন শুরু হয় এক হিসেবে তখন থেকেই রাজত্ব করে আসছেন এই অভিনেতা। একটাকে এক নামে যেন নেমে যেত মানুষের ঢল। ২০১৭ সালে এই কিংবদন্তী অভিনেতা পৃথিবী কে বিদায় জানালে অনেকেই অনেক প্রতিশ্রুতি দিয়েছিল তার নামে কাজ করার। কিন্তু শেষমেশ বাস্তবায়ন কোনটাই হয়নি।

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা প্রয়াত নায়করাজ রাজ্জাকের জন্মদিন আজ। ১৯৪২ সালের এই দিনে তৎকালীন ভারতের কলকাতায় জন্মগ্রহণ করেন তিনি। দেশভাগের পর তিনি সপরিবারে বাংলাদেশে স্থায়ীভাবে চলে আসেন। তার আসল নাম আব্দুর রাজ্জাক।

প্রয়াত বিশিষ্ট সাংবাদিক আহমদ জামান চৌধুরী খোকা তাকে ‘নায়করাজ’ উপাধি দিয়েছিলেন। নায়ক হিসেবে জহির রায়হানের ‘বেহুলা’ ছবির মাধ্যমে আলোচনায় আসেন তিনি। এরপর থেকে দর্শকদের উপহার দিয়েছেন অনেক জনপ্রিয় সিনেমা। কিংবদন্তিটি ২১শে আগস্ট, ২০১৭ এ মারা যান। যদিও অনেকে তার মৃত্যুর পর তার স্মৃতিতে কিছু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন, বাস্তবে তা প্রতিফলিত হয়নি। তবে তার পরিবারের কোনো ক্ষতি হয়নি। কারণ তার জীবদ্দশায় নায়করাজের পরিবারকে নানা বিভ্রান্তিকর পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে। তাই নায়করাজের জন্মদিনেও বাইরে কোনো অনুষ্ঠানের খবর নেই তার পরিবারের।

পারিবারিক আয়োজন প্রসঙ্গে তার ছোট ছেলে চিত্রনায়ক সম্রাট বলেন, প্রতি বছর বাবার জন্মদিনে পরিবারের অসহায় এতিমদের খাবার দেই। মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করি। মৃত্যুর পর মাদ্রাসায় আববারের নামে টাকা দেওয়া হয়। প্রতি মাসে বিশেষ বিশেষ দিনে খাবার ও বস্ত্র দেওয়া হয়।তিনি আমাদের ছেড়ে চলে গেছেন।তাই তার চলে যাওয়ার পর কষ্ট বোঝার মতো আমাদের মত কেউ নেই।তুমি তা পারবে না।বর্তমান সংকটে বাবাকে খুব মিস করি।

কেউ কাজ না করলেও রাজ্জাকের পরিবার বরাবরের মতো কাজ করে চলেছে। তবে প্রতিশ্রুতি গুলো অনেকটা প্রতিধ্বনিত হারিয়ে যাওয়ার মত হয়ে গেছে বাকি মানুষগুলার। তার রেখে যাওয়া অভিনয় এবং সুন্দর সুন্দর সিনেমাগুলো বাঁচিয়ে রাখবে রাজ্জাককে আজীবন চলচ্চিত্র জগতে।

About Ibrahim Hassan

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *