Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রস্তুত করা হলো তালিকা, প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হলেই নেওয়া হবে দ্রুত পদক্ষেপ, জানা গেল কাদের তালিকা প্রস্তুত করা হয়েছে

প্রস্তুত করা হলো তালিকা, প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হলেই নেওয়া হবে দ্রুত পদক্ষেপ, জানা গেল কাদের তালিকা প্রস্তুত করা হয়েছে

আনিসুল হক হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আমননীয় আইনমন্ত্রী। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। ব্রাহ্মণবাড়িয়া-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বঙ্গবন্ধু প্রাণনাশকারীদের ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশনের রূপরেখা প্রস্তুত।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে কমিশন গঠন চলতি বছরের শেষ নাগাদ চূড়ান্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ইতোমধ্যে কমিশনের রূপরেখা তৈরি করা হয়েছে, প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হলে প্রয়োজনীয় সংশোধনসহ চূড়ান্ত করবেন।

শনিবার (১৩ আগস্ট) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। কর্মশালাটি ‘এস্টাব্লিশ পাইলট প্রসেস টু কনসালটেশন ইন দ্য শ্রম আদালতের বিচারকদের সাথে পরামর্শ করে কেস ব্যাকলগ সমাধানের জন্য একটি দৃষ্টিভঙ্গি নিয়ে কেস শ্রেণীবদ্ধ করার জন্য পাইলট প্রসেস প্রতিষ্ঠা করুন’ শিরোনামে অনুষ্ঠিত হয়।

কমিশনের অগ্রগতি সম্পর্কে প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে কমিশনের রূপরেখা তৈরি করেছি। এখন কমিশন গঠন ও এর কার্যপ্রণালী নিয়ে সিদ্ধান্ত নেওয়া জরুরি। আপনি জানেন, কোভিড চলে যাচ্ছে না, বর্তমান বিশ্ব পরিস্থিতিও উপলব্ধি করছে। এখানে অর্থনীতি নিয়েও কিছু সিদ্ধান্ত নিতে হবে। এ কারণে কমিশনের রূপরেখা নিয়ে নীতিনির্ধারকদের সঙ্গে কোনো আলোচনা হয়নি। আশা করছি কয়েকদিনের মধ্যে আলোচনা করতে পারব। এ বছরের মধ্যে আমরা কমিশন চালু করতে পারব।
কমিশনের একটি রূপরেখা প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে বলেও জানান আইনমন্ত্রী। তিনি বলেন, পরে প্রয়োজনে যোগ-বিয়োগের মাধ্যমে প্রধানমন্ত্রী বিষয়টি চূড়ান্ত অনুমোদন দেবেন।

সেলিনা আক্তারের সভাপতিত্বে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ ফারুক প্রমুখ।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু ছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী। তিনি তার পরিবার বাংলার মানুষকে ভালোবেসে তাদের জন্য দিয়েছেন গেছেন আত্মত্যাগ। তাদের আত্মত্যাগ বাংলার মানুষ কোনোদিন ভুলবেনা এবং চিরকাল অতি সম্মানের সহিত স্বরণ করবে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *