Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / প্রমাণ ছাড়াই তারকা সন্তানকে ২৫ দিন ভুগতে হয়, গরিব মানুষের কী হবে: আইনজীবী সতীশ

প্রমাণ ছাড়াই তারকা সন্তানকে ২৫ দিন ভুগতে হয়, গরিব মানুষের কী হবে: আইনজীবী সতীশ

গত ২ অক্টোবর মুম্বাইয়ের উপকূলে একটি প্রমোদতরীতে অনুষ্ঠিত মা/দ/ক পার্টি থেকে গ্রেফতার হয়েছে বলিউড বাদশাহ শাহরুখ পুত্র আরিয়ান খান। তিনি দীর্ঘ ২৮ দিন কা/রা/গা/রে বন্দি ছিলেন মা/দ/ক কান্ডে। তার জামিনের জন্য বলিউডের শীর্ষ আইনজীবিদের একটি দল নিয়োগ করেছেন শাহরুখ খান। এবার এই প্রসঙ্গে আরিয়ানের উদ্দেশ্যে এক প্রশ্ন তুললেন মুম্বাইয়ের অন্যতম শীর্ষ আইনজীবী সতীশ মানশিন্ডে।

বলিউড সুপারস্টার আরিয়ান খানের মা/দ/ক মামলা লড়েছিলেন মুম্বাইয়ের অন্যতম শীর্ষ আইনজীবী সতীশ মানশিন্ডে। তিনি দাবি করেছেন, আরিয়ান সৌভাগ্যবান এ কারণে যে তাঁর বাবা সেরা আইনি দল নিয়োগ দিয়েছিলেন। কিন্তু দরিদ্র পরিবারের সন্তান হলে কী হতো, সে প্রশ্ন উত্থাপন করেছেন এ আইনজীবী। ভারতের আইনবিষয়ক পোর্টাল বার অ্যান্ড বেঞ্চকে উদ্ধৃত করে বলিউড লাইফের খবর, সতীশ মানশিন্ডের দাবি, কোনও প্রকার প্রমাণ ও ষড়যন্ত্র ছাড়াই আরিয়ান খানকে দীর্ঘদিন কা/রা/ভো/গ করতে হয়েছে। বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে গত ২ অক্টোবর আটক করে ভারতের মা/দ/ক/দ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)। এর পর গ্রে/প্তা/র, রি/মা/ন্ড শেষে কা/রা/ভোগ। ২৮ দিন পর গতকাল শনিবার বাড়ি ফেরেন এ স্টার কিড।

পোর্টালটিকে সতীশ মানশিন্ডে বলেছেন, ‘আরিয়ান খান সৌভাগ্যবান যে তাঁর বাবা তাঁর জন্য একটি আইনি দল পেয়েছিলেন, যা তাঁর মতে দেশসেরা। এই দেশে হাজার হাজার মানুষ আছে, যারা আইনজীবী নিয়োগ দিতে পারে না; যারা অশিক্ষিত, দরিদ্র ও অবহেলিত। আমাদের দেশ ও বিচারব্যবস্থাকে এমন লোকদের কথা ভাবতে হবে এবং সংশোধন করতে হবে।’ সতীশ আরও বলেন, ‘কোনও প্রকার প্রমাণ ছাড়াই যদি একজন তারকার সন্তানকে ২৫ দিন ভুগতে হয়, তবে একজন গরিব মানুষের কী হবে, তা যে কেউ কল্পনা করতে পারে।’ আরিয়ান খানের পক্ষে আইনি লড়াই চালান দেশের বিশিষ্ট তিন আইনজীবী সতীশ মানশিন্ডে, অমিত দেশাই ও মুকুল রোহাতজি। গতকাল শনিবার ভারতীয় সময় সকাল ১১টার দিকে আরিয়ান খান আর্থার রোড জেল থেকে বের হন। কারাফটক এবং শাহরুখ খানের বাসভবন মান্নাতের বাইরে আরিয়ান খানকে এক পলক দেখতে ভিড় জমান ভক্তরা। মাদককাণ্ডে দীর্ঘ ১৬ ঘণ্টা জেরার পর ৩ অক্টোবর বিকেলে আরিয়ান খানকে গ্রেপ্তার দেখায় এনসিবি। আরিয়ান খানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এনডিপিএসের ৮সি, ২০বি, ২৭, ২৯ ও ৩৫ ধারায় মামলা করা হয়েছে।

আরিয়ান গ্রেফতারের পরে বেশ আলোচনা-সমালোচনার শিকার হয়েছেন। এমনকি শাহরুখ খান নিজেই বেশ সমালোচিত হয়েছেন। তবে বলিউডের অনেক নামি-দামি পরিচালক-প্রযোজক এবং অভিনেতা-অভিনেত্রীরা তার পাশে দাঁড়িয়েছে। এবং নানা ভাবে তাকে স্বান্তনা দিয়েছে।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *