Friday , September 20 2024
Breaking News
Home / Abroad / প্রবাসী ছাবেদ সাথীর চিঠির জবাব দিলেন প্রেসিডেন্ট জো বাইডেন

প্রবাসী ছাবেদ সাথীর চিঠির জবাব দিলেন প্রেসিডেন্ট জো বাইডেন

গোটা বিশ্বের মোড়ল খ্যাত দেশ যুক্তরাষ্ট্র। বর্তমান সময়ে দেশটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন জো বাইডেন। গত বছর জানুয়ারি মাসে হোয়াইট হাউসে একটি চিঠি প্রেরন করেছিলেন মার্কিন সংবাদমাধ্যম বাংলা নিউজ পোর্টাল ও বার্তা সংস্থা বাংলা প্রেসের সম্পাদক ছাবেদ সাথী। সম্প্রতি তার দেওয়া ঐ চিঠির জবাব দিলেন প্রেসিডেন্ট জো বাইডেন। তার দেওয়া চিঠির লেখাটি পাঠকদের উদ্দেশ্যে তুলে ধরা হলো।

বাংলা নিউজ পোর্টাল ও সংবাদ সংস্থা ‘বাংলা প্রেস’-এর লেখা চিঠির জবাব দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। চিঠির জবাবে রাষ্ট্রপতি বাইডেন বাংলা প্রেসকে বলেন, “আমার সাথে আপনার চিন্তাভাবনা শেয়ার করার জন্য সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।” আপনার মতো উত্সাহী মানুষের কাছ থেকে কিছু শুনে আমাকে প্রতিদিন অনুপ্রাণিত করে এবং আমি আপনার চিঠির উত্তর দেওয়ার সুযোগকে স্বাগত জানাই। বাংলা নিউজ পোর্টাল এবং নিউজ এজেন্সি বাংলা প্রেসের সম্পাদক ছাবেদ সাথী গত বছরের জানুয়ারিতে হোয়াইট হাউসে একটি চিঠি পাঠিয়েছিলেন যাতে পল্লী উন্নয়নের আন্ডার সেক্রেটারি অফিসে একজন বাংলাদেশীকে চিফ অফ স্টাফ হিসেবে নিয়োগের জন্য অনুরোধ করা হয়।

হোয়াইট হাউসের কর্মকর্তারা দুই দিনের মধ্যে ই-মেইলের জবাব দিয়েছেন। প্রেসিডেন্ট জো বিডেনের চিঠির বাংলা অনুবাদ নিচে দেওয়া হল:

প্রিয় বাংলা প্রেস,
আমার সাথে আপনার চিন্তা শেয়ার করার জন্য সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ. আপনার মতো উত্সাহী মানুষের কাছ থেকে কিছু শুনে আমাকে প্রতিদিন অনুপ্রাণিত করে এবং আমি আপনার চিঠির উত্তর দেওয়ার সুযোগকে স্বাগত জানাই। আমাদের দেশ অনেক চ্যালেঞ্জের মুখোমুখি এবং আমরা যে রাস্তাটি একসাথে ভ্রমণ করব তা হবে আমাদের ইতিহাসে সবচেয়ে কঠিন। এই কঠিন সময় সত্ত্বেও, আমি আমেরিকার ভবিষ্যত সম্পর্কে আশাবাদী ছিলাম না। আমি বিশ্বাস করি যে একবিংশ শতাব্দীতে আমাদের শক্তির উদাহরণ দিয়ে নয়, আমাদের উদাহরণের শক্তিতে নেতৃত্ব দেওয়ার জন্য আমরা বিশ্বের অন্য যে কোনও দেশের চেয়ে ভাল অবস্থানে আছি।

যদিও আমরা সবসময় প্রতিটি সমস্যার সমাধান করতে রাজি নাও হতে পারি, আমি সব আমেরিকানদের জন্য একজন রাষ্ট্রপতি হওয়ার প্রতিশ্রুতি দিই। আমি আত্মবিশ্বাসী যে আমেরিকাকে আরও ন্যায়পরায়ণ, সমৃদ্ধ এবং নিরাপদ জাতি হিসেবে গড়ে তুলতে আমরা একসঙ্গে কাজ করতে পারব। যেহেতু আমরা আমাদের সময়ের জটিল সমস্যাগুলি সমাধানের জন্য এগিয়ে যাচ্ছি, আমি আপনাকে আমেরিকান গল্পের পরবর্তী মহান অধ্যায় লিখতে সাহায্য করার জন্য সক্রিয় অংশগ্রহণকারী হতে উত্সাহিত করছি৷ এই সংকটময় সময়ে আমাদের আপনার সাহস এবং অনুপ্রেরণার প্রয়োজন, এবং এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্র হিসাবে আমাদের অবশ্যই একত্রিত হতে হবে। আমরা যদি তা করি, আমি বিশ্বাস করি আমাদের সেরা দিনগুলি এখনও সামনে রয়েছে।

বর্তমান সময়ে যুক্তরাষ্ট্রে বিশ্বের বিভিন্ন দেশের অসংখ্য মানুষ বসবাস করছে। এবং দেশটিতে বেশ কয়েকটির ভাষার সংবাদমাধ্যমও রয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক ও সাংবাদিক ছাবেদ সাথী। তিনি দীর্ঘ দিন ধরে এই পেশার সাথে যুক্ত রয়েছেন। এবং প্রায় সময় নানা বিষয় নিয়ে বিভিন্ন মাধ্যমে লেখালেখি করে থাকেন।

About

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *