Friday , September 20 2024
Breaking News
Home / National / প্রবাসীদের রেমিট্যান্স থেকে কিছু টাকা রেখে সাময়িক আবাসন করবে সরকার

প্রবাসীদের রেমিট্যান্স থেকে কিছু টাকা রেখে সাময়িক আবাসন করবে সরকার

গত সোমবার রাতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ প্রবাসীদের রেমিট্যান্স থেকে কিছু টাকা রেখে সামরিক আবাসন প্রকল্প করে দেবে সরকার এমন তথ্য জানিয়েছেন এবং তিনি আরো জানান বিদেশগামী কর্মীদের বা বিদেশফেরত যারা ঢাকার বাইরে থেকে আসবেন তাদের জন্য সাময়িক এই আবাসনের ব্যবস্থা চালু হচ্ছে

বিদেশগামী কর্মী কিংবা বিদেশ থেকে প্র’ত্যাগত কর্মীদের জন্য ঢাকায় একটি ‘সাময়িক আবাসনের’ ব্যবস্থা করবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। এ ছাড়া প্রবাসী কর্মীদের জন্য ঢাকার ভাটারায় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের জায়গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

সোমবার (২ আগস্ট) রাতে তিনি এই তথ্য জানান। ইমরান আহমদ বলেন, আমরা বিদেশগামী কর্মী কিংবা বিদেশ ফেরত কর্মী যারা ঢাকার বাইরে থেকে আসবেন কিংবা ঢাকার বাইরে যাবেন তাদের জন্য ঢাকায় সাময়িক আবা’সনের ব্যবস্থা চালু করতে যাচ্ছি।

এ ছাড়া প্রবাসী কর্মীদের পাঠানো রেমিট্যা’ন্স থেকে কিছু টাকা রেখে এবং তার সঙ্গে সরকারের প্রণোদনা যোগ করে কীভাবে তাদের জন্য একটি সে’ভিংস তহবিল করা যায়- সেটা নিয়েও আমরা কাজ করছি।

মন্ত্রী বলেন, আমরা সর্বশক্তি দিয়ে আপনাদের পাশে আছি এবং থাকবো। আমরা চাই দেশের বাইরে সৎ পরিশ্রমী কর্মীরাও সুনাগরিক হিসেবে দায়িত্বশীল হবে এবং দেশের ভাবমূ’র্তি বিদেশের মাটিতে আরও উজ্জ্বল করবে। যারা বিদেশ যাবেন যেকোনো কাজে জেনে বুঝে দ’ক্ষ হয়ে যাবেন। দালা’লের খপ্প’রে পড়ে মি’থ্যা প্রলো’ভনে পা বাড়াবেন না।

এবার সরকারের তরফ থেকে প্রবাসীদের জন্য বেশ ভালো একটি সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং বলা হচ্ছে তাদের জন্য সাময়িক আবাসন করা হবে তবে এক্ষেত্রে প্রবাসীদের রেমিট্যান্স থেকে কিছু টাকা কেটে রাখা হবে আবাসনের জন্য এমন তথ্য জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *