Thursday , September 19 2024
Breaking News
Home / National / প্রবাসীদের প্রতি বিশেষ আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

প্রবাসীদের প্রতি বিশেষ আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

বর্তমান সময়ে ক্রমশই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নের দিকে। এবং স্বল্পোন্নত দেশ থেজে উন্নয়নশীল দেশের তালিকায় সামিল হতে নানা ধরনের চ্যালেন্জ মোকাবিলা করছে বাংলাদেশ। ইতিমধ্যে বাংলাদেশ অর্থনৈতিক আভবে বেশ সফলতা অর্জন করেছেন। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ত্রী সফরে দেশের বাইরে রয়েছেন। তিনি যোগ দিয়েছেন জলবায়ু সম্মেলনে। এই সময় তিনি প্রবাসীদের উদ্দেশ্যে বিশেষ আহ্বান জানালেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারের দেওয়া অফুরন্ত সুযোগ-সুবিধা গ্রহণ করে বাংলাদেশে আরও বিনিয়োগ করার জন্য বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন। স্কটল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা প্রতিবন্ধকতাগুলো (আরও যদি থাকে) খুঁজে বের করবো এবং আপনাদের আশ্বাস দিচ্ছি, সেগুলোর সমাধান করার মাধ্যমে বিনিয়োগের পরিবেশকে আরও সুবিধাজনক করবো।’

আওয়ামী লীগ সরকার সব সময়ই গণমুখী উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তারা সব সময় দেশ ও জনগণের কল্যাণে কাজ করে। এই প্রসঙ্গে যথাযথ চ্যানেল ব্যবহার করে বিদেশ থেকে দেশে টাকা পাঠানোর ক্ষেত্রে প্রবাসী বাংলাদেশিদের জন্য সরকার প্রবর্তিত ২ শতাংশ প্রণোদনার কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। জলবায়ু সম্মেলনে অংশ নিতে বর্তমানে স্কটল্যান্ডে অবস্থান করছেন প্রধানমন্ত্রী। সেখান থেকে তার ফ্রান্সে যাওয়ার কথা রয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশে বর্তমান সময়ে প্রায় ১ কোটি প্রবাসী বাংলাদেশীরা বসবাস করছে। তারা প্রতি মাসেই দেশে পাঠাচ্ছে বিপুল পরিমানের অর্থ। প্রবাসীদের পাঠানো অর্থ দেশের অর্থনিতীর উন্নয়নের জন্য অগ্রনী ভূমিকা পালন করে থাকে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *