Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রধানমন্ত্রী বলেছিলেন তুমি রেহানার কাছ থেকে অনুমতি নিতে পারলে আমি করে দিব: শামীম

প্রধানমন্ত্রী বলেছিলেন তুমি রেহানার কাছ থেকে অনুমতি নিতে পারলে আমি করে দিব: শামীম

বাংলাদেশের প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম একজন শামীম ওসমান। তিনি ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামীলীগ দলের সঙ্গে যুক্ত রয়েছেন। এমনকি এই দলের হয়ে তিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্যে হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি নারায়ণগঞ্জ শহরের খানপুরের একটি হাসপাতাল প্রসঙ্গে বেশ কিছু কথা বলেছেন। এবং এই বিষয়ে প্রধানমন্ত্রী কি জানিয়েছেন তাও তিনি বিস্তারিত তুলে ধরেছেন।

নারায়ণগঞ্জ শহরের খানপুরের ৩০০ শয্যা হাসপাতাল ৫০০ শয্যা করে পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তিত করা হবে। সেই মেডিকেল কলেজ হাসপাতালের নাম হবে ‘বঙ্গবন্ধুর কন্যা শেখ রেহানার নামে’। নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফা জহুরার বিদায় ও নবগত ইউএনওর সংর্বধনা অনুষ্ঠানে মঙ্গলবার বিকালে উপজেলায় প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এসব কথা বলেন। শামীম ওসমান বলেন, বছর দুয়েক আগে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত কথা বলেছিলাম। উনি বলেছেন, ‘তুমি কি চাও। অনেক রাজনীতিবিদ, অনেক কিছুই চায়’। আমি বলেছিলাম, ‘আমি কিছু চাই না। আমি জনগণের জন্য ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড চাই, বঙ্গবন্ধুর নামে নারায়ণগঞ্জে ইউনিভার্সিটি চাই, পঞ্চবটি ফ্লাইওভার চাই, ডিএনডি প্রকল্প চাই, ঢাকা-নারায়ণগঞ্জন পুরাতন সড়কের উন্নয়ন চাই, মেডিকেল কলেজ-ইউনিভার্সিটি চাই’। আলহামদুলিল্লাহ, আমার সব প্রকল্পের কাজই চলছে। শুধু একটি বাকি ছিল, সেটি হলো মেডিকেল কলেজ।

শামীম ওসমান আরও বলেন, বঙ্গবন্ধুর পরিবারের নামে কিছু হলে অনুমতি নিতে হয়। শেখ রেহানা অনুমতি দেয় না বলে সারা বাংলাদেশের কোথাও কিছু করা হয়নি। উনি হিমালয় পবর্তের মতোই শোক ও কষ্ট বুকে চাপা দিয়ে বসে আছেন। কোনো কিছু করার অনুমতি দেন না। প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘তুমি শেখ রেহানার কাছ থেকে অনুমতি নিতে পারলে আমি করে দিব’। কিছুক্ষণ পূর্বে একটি মেসেজ আসছে- আলহামদুলিল্লাহ সেটিও হয়ে গেছে। খানপুরের ৩০০ শয্যা হাসপাতাল ৫০০ শয্যা করে পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তিত করা হবে। মেডিকেল কলেজ হাসপাতালের নাম হবে বঙ্গবন্ধুর কন্যা শেখ রেহানার নামেই।

বর্তমান সময়ে দেশের সরকার প্রধানের ক্ষমতায় রয়েছে আওয়ামীলীগ দল। এই দলটি দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। এমনকি ইতিমধ্যে দেশের উন্নয়নের লক্ষ্যে বেশ কিছু প্রকল্পের কাজ সম্পন্ন করেছে। অবশ্যে এখনও অনেক প্রকল্পের কাজ চলমান রয়েছে। তবে অনেক প্রকল্পের অনেক স্থাপনার কাজে বর্তমান সরকারের অনেকের নামেই নামকরন করা হয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *