Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রধানমন্ত্রী নই, নিজেকে সেবক হিসেবে মনে করি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী নই, নিজেকে সেবক হিসেবে মনে করি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে অনবদ্য ভূমিকা রেখে চলেছেন। তিনি নিজেকে দেশের প্রধানমন্ত্রী বিবেচনা করেন না তিনি নিজেকে একজন সেবক মনে করেন। কারন তিনি মনে করেন তাকে নেতৃত্বে এনেছেন এদেশের জনগন। তাই তিনি তাদের অবস্থার উন্নয়নের জন্য কাজ করবেন। তিনি বলেন, আমি নিজেকে একজন সেবক মনে করি, প্রধানমন্ত্রী হিসেবে না। আমি মনে করি, আমাকে যেখানে দেওয়া হয়েছে, সেটা এমনি এমনি দয়নি। আমার দায়িত্ব হলো জনগণের সেবা করা। এ সময় প্রধানমন্ত্রী প্রশাসন কোর্সের যারা প্রশিক্ষণার্থী ছিলেন তাদের প্রতি উদ্দেশ্য করে বলেন, আপনারা যারা সরকারের কোনো পদে থেকে কাজ করবেন সে সময় নিজেকে দেশের সেবক মনে করবেন।

বুধবার (৬ অক্টোবর) বিসিএস একাডেমি অব অ্যাডমিনিস্ট্রেশনে ১১৯ তম এবং ২৩০ তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আইন ও প্রশাসন কোর্স থেকে আর্জিত জ্ঞান কাজে লাগিয়ে সময় উপযোগী প্রশাসন গড়ে তুলে আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠায় আপনারা নিবেদিত থাকবেন। জনগণের পাশে থাকবেন, মানুষ যাতে ন্যায় বি’চার পায় সেটা নিশ্চিত করবেন।

বিসিএস কর্মকর্তাদের উদ্দেশে সরকার প্রধান বলেন, সবসময় এটা মাথায় রাখতে হবে এই দেশ আমাদের। এই মাটি আমাদের। এই মানুষ আমাদের। তাদের ভাগ্য পরিবর্তন করা তাদের জন্য একটা সুন্দর জীবন দেওয়াই হচ্ছে লক্ষ্য। আর সেই লক্ষ্য পূরণে আসলে মূল চালিকাশক্তি হচ্ছে এই মাঠ প্রশাসন। কাজেই আপনারা আপনাদের উপর অর্পিত দায়িত্ব সেভাবে পালন করবেন। এটাই আমি চাই।

প্রধানমন্ত্রী বলেন, “আমি জানি চলমান এই পরিস্থিতির সময়ে অনেক মহৎ হৃদয়ের অধিকারী, মানুষের সেবা করতে গিয়ে তাদের প্রা’ণ দিয়েছেন।” কিন্তু আমাদের প্রশাসনে যারা আছেন তাদের প্রত্যেকেই খুব আন্তরিকতা নিয়ে টিকাদান কর্মসূচিতে কাজ করছে এবং তারা টিকাদানের মাধ্যমে নিজেদের অবিরাম নিয়োজিত রেখেছেন। টিকাদান কর্মসূচিগুলো এত ভালভাবে সম্পাদনের জন্য আমি সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই। সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *