Friday , September 20 2024
Breaking News
Home / International / প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে পাথর ছুড়ে মারলো বিক্ষোভকারীরা

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে পাথর ছুড়ে মারলো বিক্ষোভকারীরা

এবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কে লক্ষ্য করে পাথর ছুড়েছে বিক্ষোভকারীরা এবং এই ঘটনায় কেউ আহত হয়নি বলে জানা গেছে মূলত গত আগস্ট এর মাঝামাঝি সময়ে আগাম নির্বাচন ডেকেছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তবে তার বামপন্থী লিবারেশন পার্কে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারবেন এ কারণে ডাকা হয়েছিল

একটি ক্যাম্পেইনে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে লক্ষ্য করে পাথর ছুড়ে মেরেছেন বিক্ষোভকারীরা। তবে তিনি এ ঘটনায় আ’হ’ত হননি বলে নিশ্চিত করা হয়েছে।

গত আগস্টের মাঝামাঝি সময়ে আগাম নির্বাচন ডেকেছিলেন জাস্টিন ট্রুডো। তার দল বামপন্থী লিবারেল পার্টি সংখ্যা গরিষ্ঠতা অর্জন করতে পারবেন এই আশায়ই আগাম নির্বাচন ডাকা হয়েছিলো।

ভ্যাকসিন বাধ্যতামূলক করা এবং অন্যান্য বিধিনিষেধের বিরুদ্ধে বিক্ষোভের কারণে তার নির্বাচনী প্রচারণা ব্যাহত হয়। একদল বিক্ষুব্ধ বিক্ষোভকারীদের হামলায় এক সপ্তাহের বেশি সময় আগে নির্বাচনী প্রচারণা বাতিল করতে বাধ্য হন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ট্রুডো জানান, তার কাঁধে আ’ঘা’ত লেগেছে। এই ঘটনাকে তিনি ২০১৬ সালে তার ওপর এক নারীর কুমড়ো বীজ ছুড়ে মারার সঙ্গে তুলনা করেছেন।

কানাডার সিটিভি ন্যাশনাল নিউজের এক প্রতিবেদন অনুযায়ী, গণমাধ্যমের একটি বাসে অবস্থান করা দুই ব্যক্তিকেও পাথর ছুড়ে মারা হয়েছে। যদিও তারা আ’হ’ত হননি। বিরোধী কনজারভেটিভ পার্টির নেতা এরিন ও’তোলে এই ঘটনাকে ন্যাক্কারজনক বলে উল্লেখ করেছেন।

তিনি এক টুইট বার্তায় বলেন, রাজনৈতিক সহিংসতা কখনো মেনে নেওয়া হবে না এবং আমাদের গণমাধ্যমকে হুমকি, নি’পী’ড়ন’ এবং স’হিং’স’তা মুক্ত রাখতে হবে। ভ্যাকসিন বাধ্যতামূলক করার বিষয়ে ট্রুডো যে পরিকল্পনা গ্রহণ করেছেন তা আগামী ২০ সেপ্টেম্বরের নির্বাচনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ইস্যু হয়ে উঠেছে।

গত মাসে কানাডা সরকার এক ঘোষণায় জানায় যে, সব সরকারি কর্মকর্তাকে আগামী অক্টোবরের শেষ নাগাদ ভ্যাকসিন নিতে হবে। যদি তারা ভ্যাকসিন না নেন তবে তাদের চাকরিও হারাতে হতে পারে।

গত আগস্ট এর মাঝামাঝি সময়ের দিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো আগাম নির্বাচন ডেকেছিলেন মূলত তিনি যে আশায় নির্বাচন ডেকেছিলেন সেটি হলো তার দল বামপন্থী লিবারেশন পার্টি সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারবে সেই আশায় ডাকা হয়েছিল

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *