Friday , September 20 2024
Breaking News
Home / National / প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিয়েছেন,উনি সংসদ সদস্যদেরও ছাড়েন না:সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিয়েছেন,উনি সংসদ সদস্যদেরও ছাড়েন না:সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

গত ৪ জুন রাতে সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সর্বশেষ মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৪১ জনে, এছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন প্রায় চার শতাধিক। এদিকে দীর্ঘ ৪৮ ঘন্টা প্রাণপন চেষ্ট চালিয়ে অবশেষে বিএম কনটেইনার ডিপোতে আগুন নেভাতে সক্ষম হয়েছেন আইনশৃঙ্খলা বাহিনী। ইতিমধ্যে ২৬ জনের মৃতদেহ হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

তবে এ ঘটনায় যারাই গাফিলতি করবে তাদের শাস্তি পেতে হবে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তদন্তের ফলাফল পাওয়ার পর আমরা নির্ধারণ করব।

মঙ্গলবার (৮ জুন) সকাল সাড়ে ১১টায় নিহত ফায়ার সার্ভিসকর্মী শাকিল তালুকদারের জানাজা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দুটি উচ্চপর্যায়ের টিম ঘটনাস্থলে কাজ করছে। তদন্তের ফলাফল না পাওয়া পর্যন্ত বলতে পারব না এটি গাফিলতির ঘটনা নাকি নাশকতা নাকি উদ্দেশ্য। কিছু একটা হয়েছে, না হলে এত প্রাণ লাগতো না, সেটাও বিশ্বাস করি।

তিনি বলেন, ফায়ার সার্ভিসকর্মীরা সবসময় প্রমাণ করেছে যে তারা নির্ভীক সৈনিক। এফআর টাওয়ারসহ বিভিন্ন সময় দেখেছেন। এখানেও তারা সেই সাহস দেখিয়েছে। এক মুহূর্ত দেরি না করে ওরা পালিয়ে গেল। তারা তাদের সেরাটা করেছে। দুর্ভাগ্যক্রমে, তাদের মধ্যে ৯ জন মারা গেছেন হয়েছিল এবং তাদের মধ্যে ৩ জনের লাশ সনাক্ত করা যায়নি। গুরুতর আহত ১৫ জন সিএমএইচসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় প্রভাবশালীদের হাত থাকলে সেক্ষেত্রে নমনীয় হবেন কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, আপনারা দেখেছেন, প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিয়েছেন? উনি সংসদ সদস্যদেরও ছাড়েন না। কাজেই বার্তাটা স্পষ্ট, যদি কারও সংশ্লিষ্টতা পাওয়া যায়, যদি কারও গাফিলতি দেখা যায়, যদি কেউ কোনোভাবে নাশকতা করে থাকে, তার শাস্তি তাকে পেতেই হবে। তারপর আমরা সেটি নির্ধারণ করবো।

উল্লেখ্য, শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯ টার দিকে চট্রগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় দ্রত ঘটনাস্থলে ছুটে আসেন ফায়ার সার্ভিসকর্মীরা। এ সময়ে আগুন নিয়ন্ত্রে আনার চেষ্টাকালে হঠাৎ করেই বিস্ফোরনের ঘটনা ঘটে। এতে নিহত হন ফায়ার সার্ভিসের বেশ কয়েকজনকর্মী

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *