Friday , September 20 2024
Breaking News
Home / National / প্রধানমন্ত্রীর সঙ্গে হেলিকপ্টারে সেই ৩ মিনিট আমার জীবন বদলে দিয়েছে: শামীম ওসমান

প্রধানমন্ত্রীর সঙ্গে হেলিকপ্টারে সেই ৩ মিনিট আমার জীবন বদলে দিয়েছে: শামীম ওসমান

একেএম শামীম ওসমান একজন বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিবিদ। যিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য। যেকোনো বিষয়ে সোচ্চার হোন। এছাড়া আওয়ামী লীগের যেকোনো কর্মসূচিতে তাকে সক্রিয় ভূমিকায় দেখা যায়।

মঙ্গলবার টাঙ্গাইলে আয়োজিত দলীয় শোকসভায় অংশ নেন তিনি। সেখানে শামীম ওসমান বর্তমান প্রধানমন্ত্রীর সঙ্গে তার স্মরণীয় তিন মিনিটের ঘটনার কথা স্মরণ করিয়ে দেন।

শামীম ওসমান বলেন, প্রধানমন্ত্রী একদিন আমাকে ডেকেছিলেন, একটু দূরে একটি হেলিকপ্টার দাঁড়িয়ে ছিল। আমি শুনতে পেলাম না, বললাম- আপা আমাকে ডাকছেন? আপা বললেন, হ্যাঁ। আমার সঙ্গে তুই চান্দিনা যাবি? আপা আমি (শামীম ওসমান) যেতে পারব না। আমার শরীর ঘামে ভিজে আছে। আপা বললেন, কিচ্ছুই হবে না, চল্।

আপা বললেন, আমি সকাল থেকে কিছুই খাইনি। তুই যদি যাস, তা হলে তু্ই বক্তব্য রাখবি, আমি তখন একটু রেস্ট করব। খুব মায়া লাগল। ঘামে ভিজা শরীর নিয়ে চলে গেলাম আপার সঙ্গে।

এরপর হেলিকপ্টারে ওঠার আগেই দেখি প্রধানমন্ত্রী আমাকে নিয়ে এগিয়ে গেলেন। চারপাশে মানুষ জড়ো হয়েছে। সেখানে আছে নারী ও ছোট ছেলেরা। আপার সঙ্গে হেলিকপ্টারের চারপাশ ঘুরলাম।

আমার সেই ‘তিন মিনিট’ আমার জীবনের রাজনীতি বদলে দিয়েছে। দেখলাম মহিলারা দাঁড়িয়ে আপাকে জড়িয়ে ধরছে। সেখানে অনেক দিন পর মায়ের সঙ্গে দেখা হলে যে আচরণ করে, ঠিক সেই আচরণ দেখতে পেলাম।

সেখানে দেখলাম প্রধানমন্ত্রী দাঁড়িয়ে থাকা নারীদের কোলে মাথা রাখলেন। আর তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাথায় হাত বুলিয়ে দিচ্ছেন। আমি শুধু দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখলাম। আর অবাক হলাম।
পরে হেলিকপ্টারে ওঠে দেখলাম প্রধানমন্ত্রী কাঁদতেছেন। আমি বললাম আপা আপনি কাঁদছেন, না হাসছেন?

তখন আপা বলল, শামীম শোন্, ওই মহিলাগুলো যখন আমাকে বুকে জড়িয়ে ধরে, তখন আমার মনে হয় আমার মা কবর থেকে উঠে বলছে— মাগো, ও মা চিন্তা করিস না মা, দোয়া তোর সঙ্গে আছে।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *