Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রধানমন্ত্রীর কোন ক্ষমতা নেই ক্ষমতা অন্যের হাতে: ডা. জাফরুল্লহ

প্রধানমন্ত্রীর কোন ক্ষমতা নেই ক্ষমতা অন্যের হাতে: ডা. জাফরুল্লহ

সারা বাংলাদেশে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির কারণে সমালোচনার মুখে পড়তে হচ্ছে বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে।  দ্রব্যমূল্যের এমন সংকটের কারণে বিরোধী দলের অনেক নেতা প্রধানমন্ত্রীকে দায়ী করছেন। তারা  গনমাধ্যমে জানিয়েছেন, প্রধানমন্ত্রী দুর্নীতির কারণে সকল দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে।  অন্যদিকে বাংলাদেশের এমন পরিস্থিতিতে রক্ষা পেতে হলে বেগম খালেদা জিয়াকে ক্ষমতায় আনতে হবে বলে জানিয়েছেন ডা. জাফরুল্লাহ।  যে বিষয় নিয়ে গণমাধ্যমে তুমুল সমালোচনার সৃষ্টি হয়েছে। 

 

 ডা. জাফরুল্লাহ বলেন বেগম জিয়া যদি ক্ষমতায় আসে মাত্র তিন মাসের মধ্যে দেশ বদলে যাবে। তিনি বলেন, দেশে শান্তি ফিরিয়ে আনতে হলে, সুশাসন প্রতিষ্ঠা করতে হলে, জনগণের অধিকার নিশ্চিত করতে হলে আগে খালেদা জিয়াকে জামিন দিতে হবে। খালেদা জিয়াকে ছাড়া দেশ চলবে না।

 

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জনতা অধিকার পার্টির (পিআরপি) উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাফরুল্লাহ চৌধুরী নতুন দলকে অভিনন্দন জানান।

 

খালেদা জিয়ার জামিন দাবি করে জাফরুল্লাহ বলেন, বিনা বিচারে খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। সে টাকা চুরি করেনি, এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে টাকা ট্রান্সফারের অপরাধে তাকে জেলে যেতে হয়েছে।

 

তিনি বলেন, প্রধানমন্ত্রী বিরোধী দলকে চা খেতে বলেছেন। এরপর ভোলায় পুলিশের গুলিতে দুইজন নিহত হয়। তার মানে তার (প্রধানমন্ত্রী) কোনো ক্ষমতা নেই। ক্ষমতা অন্যের হাতে। চাবিটা অন্য জায়গায়। যেখানে লাঠিচার্জ করার কথা সেখানে পুলিশ গুলি করছে। কারণ, কোনো নিয়ম মানা হচ্ছে না। একটি জায়গায় গুলি করার জন্য ম্যাজিস্ট্রেটের রিটের প্রয়োজন ছিল। এখন তা নেই। আজ সেই ক্ষমতা এসপিকে দেওয়া হয়েছে।

 

প্রধানমন্ত্রীর উদ্দেশে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা বলেন, সুষ্ঠু নির্বাচনে আসতে এত ভয় কেন? দেখছ না? চলে গেলেই ভালো। জয়ী হয়ে তিনি তার চরিত্র পরিবর্তন করেন। আর কত দিন, কত দিন।

 

নাগরিক ঐক্যের সভাপতি মাহামুদুর রহমান মান্না বলেন, আজ নির্বাচনের দিকে তাকিয়ে লাভ নেই, লড়াই করতে হবে। যতটা সম্ভব দলকে ঐক্যবদ্ধ হতে হবে, এক প্লাটফর্মে না হলেও অন্তত একযোগে এবং একই আন্দোলন করতে হবে।

 

মাহামুদুর রহমান মান্না আরও বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে কীভাবে আন্দোলন করা যায় সে বিষয়ে গণতন্ত্রের প্লাটফর্ম সব বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে কথা বলবে।

 

জনতা অধিকার পার্টি আজ সাতটি লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করেছে। তরিকুল ইসলাম দলের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন চেয়ারম্যান মো. তিনি বলেন, জনতা অধিকার পার্টি জাতির প্রতি অবিশ্বাসী হবে না। দেশের মানুষের জন্য কাজ করবে।

 

লক্ষ এবং উদ্দেশ্য

 

ধর্মীয় মূল্যবোধ সংরক্ষণ। মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ সংরক্ষণ। যুব সমাজের কর্মসংস্থানের ব্যবস্থা। সাশ্রয়ী মূল্যের সর্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। জেলায় শিল্প-কারখানা স্থাপন ও নতুন উদ্যোক্তা সৃষ্টি। সার্বজনীন মানবতার বোধে নতুন প্রজন্মকে উৎসাহিত করা। জাতীয়তাবোধ ও জাতীয় পতাকার প্রতি শ্রদ্ধা সবার উপরে।

 

সংগঠনের সভাপতি মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে ও মহাসচিব মোশাররফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে গণশক্তি আন্দোলনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ মোঃ তাহের, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস সেক্রেটারি জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ‘দেশ বাঁচাও মানব বাঁচাও’ আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনসহ অন্যরা।

রাশিয়া এবং ইউক্রেনে সরকার থেকে সারাদেশে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছিল । ধীরে ধীরে দ্রব্যমূল্যের দাম মোটামুটি নাগালে আশায় বাংলাদেশের মানুষ সাধারণ ভাবে জীবন যাপন শুরু করে।  তবে তার কিছুদিন না যেতেই শুরু হয়ে যায় বিদ্যুতের সংকট।  তার রেশ না কাটতেই শুরু হয়ে যায় জ্বালানি সংকট।  যে বিষয়গুলো নিয়ে সাম্প্রতিক সারাদেশের বিভিন্ন এলাকায় প্রতিবাদ আন্দোলন কর্মসূচি পালন করে আসছে বিরোধী দলের নেতারা।

 

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *