Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রথম সম্মেলনে অংশ নিয়েই মন্ত্রীর সুরে সুর মেলালেন ডিএমপি নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান

প্রথম সম্মেলনে অংশ নিয়েই মন্ত্রীর সুরে সুর মেলালেন ডিএমপি নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান এডিসি হারুনের ঘটনা প্রসঙ্গে বলেছেন, অপরাধ যেই করবে তার শাস্তি হবে।

সোমবার (২ অক্টোবর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটাই ছিল তার প্রথম সংবাদ সম্মেলন।

হাবিবুর রহমান বলেন, বাংলাদেশ পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী। বাহিনীর যে নিয়ম-কানুন আছে সেই নিয়ম-কানুনের মধ্যে চলে এবং চলবে। ঘটনার পর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত চলছে।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। ওই কমিটির সুপারিশের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে। আমাদের মন্ত্রী বলেছেন,‘যতটুকু অপরাধ করবে ঠিক ততটুকুই শাস্তি দেওয়া হবে’। তার সঙ্গে সুর মিলিয়ে একটাই কথা বলতে চাই, ‘যতটুকু অপরাধ করবে ঠিক ততটুকুই শাস্তি দেওয়া হবে’।

এপিএস আজিজুল হকের বিষয়ে তিনি বলেন, তার বিভাগ সরকারি নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবে। ঘটনার সঙ্গে জড়িত দুজনই সরকারি কর্মকর্তা। উভয়েরই নির্দিষ্ট কর্তৃপক্ষ আছে।

পুলিশের বিরুদ্ধে তল্লাশির নামে সাধারণ মানুষের পকেটে ইয়াবা ঢুকিয়ে দেওয়া, মামলা ছাড়া ধরে এনে টাকা-পয়সা আদায়ের অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে। কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর ডিএমপির কোনো সদস্য অপরাধের সঙ্গে জড়িত থাকলে কী ব্যবস্থা নেবেন এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, পুলিশের বিরুদ্ধে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *