Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রথম যে পদক্ষেপে নেওয়া হলো সেই স্বাক্ষর না করা ডেপুটি অ্যাটর্নি এমরানের বিরুদ্ধে

প্রথম যে পদক্ষেপে নেওয়া হলো সেই স্বাক্ষর না করা ডেপুটি অ্যাটর্নি এমরানের বিরুদ্ধে

নোবেল শান্তি পুরস্কার বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে বিবৃতিতে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানানোর কারণে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়ার নাম সম্বলিত নেমপ্লেট সরিয়ে ফেলা হয়েছে। মঙ্গলবার বিকেলে আরেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম ফজলুল হক ইমরান আহমেদের নামফলক খুলে ফেলেন।

তিনি গণমাধ্যমকে বলেন, এমরান আহমেদ ভূঁইয়া রাষ্ট্রের আইন কর্মকর্তা হয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তাই মুক্তিযোদ্ধা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবে তার নামফলক অপসারণ করেছি। আমি মনে করি তার নামফলক অ্যাটর্নি জেনারেলের অফিসে থাকতে পারে না।

তার বিরুদ্ধে এই ধরনের পদক্ষেপে একজন লিখেছেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়ার বিবেক তাকে এ কাজে বাধ্য করেছে। তার বিবেকের মূল্যায়ন করুন। মানুষকে বিবেক দ্বারা পরিচাালত হতে বলা হয়েছে। সব সময় বিবেকই সঠিক কাজটি করতে সক্ষম। চোর যখন চুরি করে তার বিবেক কিন্তু কখনোই সায় দেয় না। সব সময় বাধা দেয়। তারপরও চোর চুরি করে কারণ সে তখন বিবেকের অমর্যাদা করে ওটি করে। স্বজ্ঞানে সুস্থির অবস্থানে মানুষের বিবেক সবচেয়ে কার্যকর ভুমিকা রাখে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *