Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রথম ব্যারিস্টার হওয়ার জন্য দামী গাড়ি উপহারের ঘোষনা দিলেন ব্যারিস্টার সুমন

প্রথম ব্যারিস্টার হওয়ার জন্য দামী গাড়ি উপহারের ঘোষনা দিলেন ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ( Syed Saidul Haque Sumon ) ( Sumon ) ঢাকা সুপ্রিম কোর্টের ( Dhaka Supreme Court ) আইনজীবী হিসেবে রয়েছেন। তিনি বিভিন্ন সময়ে মানবসেবামূলক কাজ করে আলোচনার ঝড় তুলেছেন সারা দেশে। ব্যারিস্টার সুমন ( Sumon ) হতদরিদ্র মানুষের পাশে থেকে তাদের আর্থিকভাবে সাহায্য করেছেন এবং তা তুলে ধরেছেন দেশের মানুষের সামনে। তিনি প্রতিবাদ করেছেন অন্যায়ের। অন্যায় দেখলেই তিনি সেটা নিয়ে গনমাধ্যমে কথা বলেন।

সুনামগঞ্জে ( Sunamganj )র শান্তিগঞ্জ উপজেলার পাগলা সরকারি মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের ( Pagla Government Model High School College ) শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটালেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ( Syed Saidul Haque Sumon ) । বুধবার ( Wednesday ) (২৩ মার্চ ) দুপুরে  আকস্মিকভাবে প্রতিষ্ঠানটিতে আসেন তিনি।

এ সময় ব্যারিস্টার সুমন ( Sumon ) বলেন, সুনামগঞ্জে ( Sunamganj ) যাচ্ছিলাম। আমাদের একটা ফুটবল খেলা আছে আজ। গাড়ি থেকে দেখলাম শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা করছে। তাই তাদের সঙ্গে কথা বলতে নেমে গেলাম। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ড্রেসআপ আমাকে খুব আকর্ষণ করেছে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, যারা কঠোর পরিশ্রম করেন, তারা কখনোই ব্যর্থ হন না। জীবনে সফল হতে হবে। না হলে পদে পদে ব্যর্থতার যন্ত্রণা ভোগ করতে হবে। দেশ ও সমাজকে এগিয়ে নিতে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও এগিয়ে আসতে হবে।

ব্যারিস্টার সুমন ( Sumon ) বলেন, আজকে যারা বক্তব্য শুনছো তাদের মধ্য থেকে এই প্রতিষ্ঠানের যে প্রথম ব্যারিস্টার হতে পারবে তাকে ১৫ লাখ টাকা মূল্যের একটি গাড়ি উপহার দেব।

পরে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের মিষ্টিমুখ করান তিনি। এ সময় পাগলা সরকারি মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের ( Pagla Government Model High School College ) অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন ( Syed Ramiz Uddin ), সহকারী প্রধান শিক্ষক মো. আরব আলীসহ ( Md. Including Arab Ali ) প্রভাষক ও সহকারী শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

একজন আইনজীবি হিসেবে তার অবদান অনেক মানুষের নিকট প্রশংসিত হয়েছে। তার মতো এমন একজন মানুষ অন্যায়ের প্রতিবাদের জন্য দরকার। ভালো কাজের পাশাপাশি তিনি পেয়েছেন অনেক দোয়া ও ভালোবাসা। তিনি তার বক্তব্যের মাধ্যমে সবাইকে উপদেশ দিয়েছেন এবং আলোর পথ দেখানোর মতো কথাও বলেছেন ।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *