Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / প্রথম অভিনয়ের জন্য কত টাকা পেয়েছিলেন জানালেন চিত্রনায়িকা মিম

প্রথম অভিনয়ের জন্য কত টাকা পেয়েছিলেন জানালেন চিত্রনায়িকা মিম

বর্তমান সময়ে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত দের মধ্যে একজন হলেন জনপ্রিয় চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। এই জনপ্রিয় অভিনেত্রী ইতিমধ্যে বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। তবে তিনি প্রথম দিকে নাটকে অভিনয় করতেন। তার অভিনয়ের শুরুতে গুনী লোকদের কাছে পেয়েছেন। তিনি হুমায়ূন আহমেদ পরিচালিত নাটকে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান। এরপর একে একে তিনি বেশ কিছু নাটক ও সিনেমায় অভিনয় করেছেন। এবার এই জনপ্রিয় চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম তার বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন। এ সময় তিনি জানিয়েছেন প্রথম অভিনয়ের জন্য কত টাকা পেয়েছিলেন।

‘আমার আছে জল’ সিনেমার আগে, হুমায়ূন আহমেদ পরিচালিত একটি নাটকেও অভিনয় করেছিলেন জনপ্রিয় চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। তার ক্যারিয়ারের পারিশ্রমিক বা সম্মানীর খাতাটা খোলে সে নাটকের মাধ্যমেই। এতে অভিনয়ের জন্য পাঁচ হাজার টাকা পেয়েছিলেন তিনি। মিম এখন সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্তদের মধ্যে একজন। তবে ১৪ বছর আগে পাওয়া প্রথম সম্মানীর খামটি আজও সযত্নে রেখে দিয়েছেন তিনি।

সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের ঈদের বিশেষ ‘রাঙা সকাল’-এ সে কথাই শেয়ার করলেন ‘সাপলুডু’খ্যাত এই অভিনেত্রী। আর চরিত্র ভালো লাগার কারণে ‘নট হার ফল্ট’ স্বল্পদৈর্ঘ্যে বিনা পারিশ্রমিকেও কাজ করেছেন তিনি। আড্ডায় সে কথাও জানান এই চিত্রনায়িকা।

অনুষ্ঠানে মিম বলেন, ‘অনেকের ধারণা শোবিজে আমার যাত্রা অনেকটা এলাম- দেখলাম- জয় করলামের মতো। তবে শুরুর দিকে আমাকেও অনেক সংগ্রাম করতে হয়েছে। লাক্স চ্যানেল আই সুপারস্টার’র বিজয়ী হবার আগে মায়ের সহযোগিতায় দুই বছর মিডিয়াতে কাজ করার জন্য চেষ্টা করেছিলাম। এমনকি একটি নাটকে অভিনেতা জাহিদ হাসানের বোনের চরিত্রে অভিনয়ের প্রস্তাবও পেয়েছিলাম। তবে তখন থেকেই নিশ্চিত ছিলাম, যদি অভিনয় করতেই হয় প্রধান বা নায়িকা হয়ে অভিনয় করবো।’

তিনি জানান, এরপরই কাকতালীয়ভাবে নিজের প্রথম সিনেমা ‘আমার আছে জল’র অন্যতম নায়ক হিসেবে জাহিদ হাসানকেই পেয়েছিলেন তিনি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী আরও বলেন, ‘শুধু সিনেমাই নয়, টিভি নাটকে অভিনয় করার জন্যও সর্বোচ্চ শ্রম আর আন্তরিকতা দিয়ে কাজ করেছি সবসময়।’

উদাহরণ হিসেবে মিম জানান, মাহফুজ আহমেদের পরিচালনায় ‘শেষের কবিতার পরের কবিতা’ নাটকে অভিনয়ের জন্য সাইকেল চালানো শিখেছিলেন তিনি। কুমিল্লায় মাঝ রাস্তায় সাইকেল প্রশিক্ষণ নিতে গিয়ে মৃ”ত্যু”র মু’খ থেকেও ফিরে এসেছিলেন তখন।

মিমকে নিয়ে ঈদের বিশেষ এই আয়োজনটি সঞ্চালনা করেছেন রুম্মান রশীদ খান ও নন্দিতা। জোবায়ের ইকবালের প্রযোজনায় এটি প্রচার হবে ঈদের ৩য় দিন (২৩ জুলাই), সকাল ৭টায়, মাছরাঙা টেলিভিশনে।

উল্লেখ্য, এই জনপ্রিয় চিত্রনায়িকা বর্তমান সময়ে অভিনয় নিয়েই ব্যস্ত সময় কাটান। তিনি তার দক্ষ অভিনয়ের মাধ্যমে ইতিমধ্যে বেশ কিছু পুরস্কার পেয়েছেন। আর অভিনয়ের জন্য তাকে অনেক কিছু শিখতে হয়েছে। এমনকি তিনি নতুন কিছু শিখতে গিয়ে বড় রকমের বিপদের মধ্যে পড়তে যান। তবে এরপরও তিনি থেকে থাকেননি। আর এই অভিনেত্রী বলেছেন সব সময় তিনি নায়িকা হয়ে অভিনয় করবেন।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *