Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রথমেই নগরীর মানুষের জন্য কোন কাজটি করতে চান, জানালেন মেয়র রিফাত

প্রথমেই নগরীর মানুষের জন্য কোন কাজটি করতে চান, জানালেন মেয়র রিফাত

দুইবারের সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে হারিয়ে এবার কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হলেন আরফানুল হক রিফাত। এ নির্বাচেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন তিনি। এদিকে মেয়র নির্বাচিত হওয়ার পর থেকেই বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা শুরু করেছেন তিনি।

এছাড়াও নগরভবন থেকে দুর্নীতি দূর করে তার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের কথা বলেছেন আবারও।

বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে তিনি কুমিল্লায় নাগরিক সুযোগ-সুবিধা থেকে দীর্ঘদিনের বঞ্চনার অবসানের অঙ্গীকার করেন। সবার দুর্ভোগ অবসানে সঠিক পরিকল্পনা গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন তিনি।

জনগণের জন্য এসব কাজ করতে গিয়ে কোথাও আটকে গেলে এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের পরামর্শ নেবেন বলে জানান নবনির্বাচিত মেয়র। বাহারের পরামর্শে আধুনিক শহর গড়ার কথা বলেছেন।

নৌকার প্রার্থীর বিজয়ে কুমিল্লা সিটিতে সাক্কু যুগের অবসান ঘটছে; রিফাত মনিরুল হক সাক্কুর সহায়তাও নেবেন এবং প্রয়োজনে তাকে আমন্ত্রণ জানাবেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর রামঘাট এলাকায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে মতবিনিময়কালে নবনির্বাচিত মেয়র রিফাত এ কথা বলেন।

এ সময় তার কাছে জানতে চাওয়া হয়, আপনি সাবেক মেয়র সাক্কুকে সর্বক্ষেত্রে ব্যর্থ বলেছেন। আপনি মেয়র নির্বাচিত হয়েছেন- প্রথমেই নগরীর মানুষের জন্য কোন কাজটি করতে চান।

সাংবাদিকের প্রশ্নের জবাবে রিফাত বলেন, কুমিল্লার মানুষের সবচেয়ে বড় সমস্যা জলাবদ্ধতা ও যানজট। এক বছরের মধ্যে জলাবদ্ধতা ও যানজট সমস্যার সমাধান চাই। সেজন্য আমি নগর পরিকল্পনাবিদদের এই সমস্যা সমাধানে সম্পৃক্ত করব। সুন্দর পরিকল্পনা নিয়ে কুমিল্লা শহরকে এগিয়ে নিয়ে যাব।

উল্লেখ্য, গত ১৫ জুন অনুষ্ঠিত হয় কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন। এ নির্বাচনে রিফাতের প্রতিপক্ষ হয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন মনিরুল হক সাক্কু। এ নির্বাচেন অংশ নেয়ায় বিএনপি থেকে বহিষ্কার করা হয় তাকে। এরপরও আত্মবিশ্বাস নিয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *