Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / প্রথমবার পদ্মা সেতু পার হলো বাংলাদেশের যেই পরিবহনের বাস

প্রথমবার পদ্মা সেতু পার হলো বাংলাদেশের যেই পরিবহনের বাস

মাওয়া প্রান্তে উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু পার হয়ে জাজিরা প্রান্তে পৌচেছেন। সেখানে তিনি পদ্মা সেতুর ফলক ও ম্যুরাল উন্মোচন করেন। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে জাজিরা প্রান্তে সেতুর ফলক উন্মোচন করেন তিনি। দুপুর ১২টার কিছু আগে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন করেন তিনি।

প্রথমবারের মতো পদ্মা সেতু পার হয়েছে ১০টি বাস। ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটে বাস চলাচল শুরু করে। শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল কাঙ্ক্ষিত সেতুটির উদ্বোধন করেন। এরপর প্রথম যাত্রী হিসেবে দুই হাজার টাকা টোল দিয়ে সেতু পার হন বঙ্গবন্ধু কন্যা। প্রধানমন্ত্রী সেতু পার হওয়ার পরপরই মানুষের ঢল নামে। এ সময় অনেকে পায়ে হেঁটে সেতুতে উঠে নিজেদের মোবাইল ফোনে বন্দি করেন। এরপর গ্রিন লাইন পরিবহনের ১০টি বাস সেতু পার হয়। প্রথম সেতু পারাপারের বিষয়ে গ্রিন লাইন পরিবহনের ব্যবস্থাপক রকিবুল হক গণমাধ্যমকে বলেন, তাদের ১০টি বাস পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে গিয়েছিল। এই বাসগুলো প্রথমবারের মতো পদ্মা সেতু পার হয়েছে। এসব বাসে উঠেছেন আওয়ামী লীগের বিভিন্ন মন্ত্রী ও কেন্দ্রীয় নেতারা।

উল্লেখ্য, দুপুর সাড়ে ১২টার দিকে প্রধানমন্ত্রীর কনভয় জাজিরা প্রান্তে পৌঁছায়। সেখানে মোনাজাত হয়। এরপর প্রধানমন্ত্রী বাবা ও কন্যা থিমের মুর‍্যাল-২ এবং সেতুর ফলক উন্মোচন করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তার অর্থনৈতিক উপদেষ্টা মশিউর রহমান, জাতীয় সংসদের চিফ হুইপ নূরে আলম চৌধুরীসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

About Syful Islam

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *