Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রতি চার বছরে একটি জায়গায় এক হয়ে যান দেশের দুই প্রধান নেত্রী বেগম জিয়া ও শেখ হাসিনা

প্রতি চার বছরে একটি জায়গায় এক হয়ে যান দেশের দুই প্রধান নেত্রী বেগম জিয়া ও শেখ হাসিনা

মরুর বুকে শুরু হয়ে গেছে এবারের বিশ্বকাপ ফুটবল। গত ২০ তারিখ থেকে শুরু হয়েছে এই মহারণ। এ দিকে বাংলাদেশের মানুষও ভাসছে বিশ্বকাপের উন্মাদনায়। রাজনীতিবিদরাও এর বাইরে নন। তারা খেলা দেখে, উল্লাস করে, তর্কে লিপ্ত হয়। খেলার বিশ্লেষণও করেছেন। নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করেন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উভয়েই ব্রাজিলকে পছন্দ করেন। তার প্রেস উইং সূত্রে জানা গেছে, বিশ্বকাপে প্রধানমন্ত্রীর পছন্দের দল ব্রাজিল। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) বিশ্বকাপে ব্রাজিলকে সমর্থন করেন।

দুই দলের সব নেতাই ব্রাজিল পছন্দ করেন না। তাদের মধ্যে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকই বেশি। আওয়ামী লীগ-বিএনপি ছাড়াও অন্যান্য দলের বেশির ভাগ নেতাই ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থক। জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের আর্জেন্টিনার সমর্থক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ফুটবল খেলা পছন্দ করেন। তবে তিনি কোনো একক দলকে সমর্থন করেন না। তিনি চান আর্জেন্টিনা, ব্রাজিল বা ফ্রান্স বিশ্বকাপ জিতুক। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ বলেন, স্যার (সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী) ফুটবল খেলতে পছন্দ করেন। ব্যস্ত থাকলেও খেলা দেখার চেষ্টা করুন। তিনি চান আর্জেন্টিনা, ব্রাজিল বা ফ্রান্স বিশ্বকাপ জিতুক।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ফুটবলে আমি সব সময় ব্রাজিলের সমর্থক। আমার দুই মেয়েও ব্রাজিল সমর্থন করে। দেখবেন ফুটবলের সাথে ব্রাজিলের খেলোয়াড়দের সম্পর্ক অবিচ্ছিন্ন। চোখের পলকে খেলার গতিপথ বদলে দিতে পারে তারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান জানান, ব্যস্ততার মধ্যেও খেলা দেখার জন্য সময় পাবেন। তারা দুজনেই আর্জেন্টিনার খেলা ভালোবাসে। দলটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদের প্রিয় দল বেলজিয়াম। উচ্চশিক্ষার জন্য তিনি দীর্ঘদিন দেশে অবস্থান করেন। তখন থেকেই বেলজিয়াম ফুটবলের প্রতি তার ভালোবাসা তৈরি হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন আর্জেন্টিনার সমর্থক। এ ছাড়া স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ চৌধুরী ব্রাজিলের সমর্থক। দলের ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু আর্জেন্টিনা সমর্থক। যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালও আর্জেন্টিনাকে সমর্থন করেন। মেসি এবার বিশ্বকাপ জিতবেন বলে আশা প্রকাশ করেন তিনি। বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী আর্জেন্টিনার সমর্থক। বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীও আর্জেন্টিনার সমর্থক।

প্রসঙ্গত, এ দিকে দুই প্রধান নারী নেত্রী ব্রাজিলের সাপোর্ট করার কারনে তাদের নিয়ে নিজ দলে হয়ে থাকে ব্যাপক আলোচনা। আর এই আলোচনা যারা করেন তারা অধিকাংশই আর্জেন্টিনার সমর্থক। তবে বলার অপেক্ষা রাখে না এই আলোচনা নেহাতই মজার হয়ে থাকে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *