Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রতিমন্ত্রীতো বলেই দিলেন, সবার হয়তো এই সম্পর্কে জানা নাও থাকতে পরে

প্রতিমন্ত্রীতো বলেই দিলেন, সবার হয়তো এই সম্পর্কে জানা নাও থাকতে পরে

কে এম খালিদ হলেন বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন সক্রিয় রাজনীতিবীদ। ময়মনসিংহ-৫ আসন থেকে তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। কে এম খালিদ তার এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে অতি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, বর্তমান সরকার কৃষি খাতে বৈপ্লবিক পরিবর্তন আনতে সক্ষম হয়েছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষকদের ধান-ধানের পাশাপাশি খাদ্যশস্য উৎপাদনে জোর দিতে হবে। বুধবার বিকেলে ময়মনসিংহের মুক্তাগাছায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার সব সময় কৃষকদের পাশে দাঁড়িয়েছে। বিভিন্ন সময়ে ভর্তুকি দিয়ে কৃষকদের আধুনিক যন্ত্রপাতি সরবরাহ করা হচ্ছে। একই সঙ্গে কৃষকদের বিনামূল্যে বীজ ও সার এবং প্রণোদনা প্রদানের মাধ্যমে তাদের উৎপাদন বাড়াতে সহায়তা করছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আরব আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদ আক্তার কাকলী, উপজেলা কৃষি অফিসার সেলিনা পারভীন, মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহাদাত হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. অন্যান্য উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, খাদ্যের জন্য যাতে এদেশের মানুষ কষ্ট না করে সেই জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বত চেষ্টা করেছেন এবং তিনি সাফল্যও অর্জন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষকে প্রচন্ড ভালোবাসেন এবং তাদের সার্বিক উন্নয়নই হলো প্রধানমন্ত্রীর আসল লক্ষ।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *