Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রতিবছর নিয়ম করে চুরি হয় এই দোকানে, চোরের পছন্দের কথাও জানালেন দোকানি

প্রতিবছর নিয়ম করে চুরি হয় এই দোকানে, চোরের পছন্দের কথাও জানালেন দোকানি

বিভিন্ন সময়ে বিভিন্ন এলাকায় বিভিন্ন কায়দায় চুরির কথা আমরা শুনেছি। তবে নিয়ম করে চুরির ঘটনা বাংলাদেশে ( Bangladesh ) বেশ বিরল। পরপর তিন বার বছরের একই দিনে একই মাসে সুধু একটি দোকান থেকে চুরির ঘটনা যোগাযোগ মাধ্যমে ( May ) বেশ ভাইরাল হয়। ঘটনাটি ঘটেছে, চট্টগ্রামের মিরসরাই ( Mirsarai Chittagong ) উপজেলার দুর্গাপুর ( Durgapur ) ৮ ইউনিয়নের জনার্দনপুর জেলায়।

ঘটনা সূত্রে জানা যায়, লাকি ট্রেডার্স ( Lucky Traders ) নামে ( May )র একটি দোকানে আবারও চুরি ঘটনা ঘটেছে। মঙ্গলবার ( Tuesday ) ৩১ মে ( May ) রাতে  এ ডাকাতির ঘটনা ঘটে বলে জানান দোকান মালিক অরুণ চন্দ্র  নাথ।

চালের টিন কেটে দোকানে ঢুকে পড়ে একদল চোর। তিনি জানান, দোকান থেকে সয়াবিন তেল, দুধ, আটাসহ বিভিন্ন জিনিসপত্র চুরি হয়েছে। তিনি বলেন যে, চোর গুঁড়ো দুধ এবং তেলের বোতল পছন্দ করে।

এই চুরির বিষয়ে অরুণ চন্দ্রনাথ এক সংবাদ মাধ্যমকে বলেন, রাত ১০টার দিকে তিনি দোকান বন্ধ করে বাড়ি গেল। পরেরদিন সকাল ৮টায় দোকান খুলে দেখি টিনের চাল কাটা হচ্ছে। চুরি হয়েছে ১২ কেজি দুধের গুঁড়া, ৪ লিটার সয়াবিন তেল, ২০০ মিলি নারকেল তেলের ২০ বোতল ও ৮০০ টাকা মূল্যের একটি মোবাইল রিচার্জ কার্ড।

তিনি বলেন, গত বছর একই দিনে আমার দোকানে চুরি হয়। তিন বছর আগেও চুরি হয়েছিল। তারা শুধু এখানে আমার দোকান চুরি করে। তবে চুরির ঘটনায় তিনি থানায় কোনো অভিযোগ করেননি।

এ বিষয়ে ২ নং ওয়ার্ড ইউপি সদস্য সুজাউল হক বলেন, চুরির খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। কেন প্রতিবছর দোকানে চুরি হয় কেউ বুঝতে পারে না। চোর টিন কেটে শুধু দামি জিনিস নিয়ে গেল। দোকান মালিক কাউকে দেখতে না পাওয়ায় বেনামী হিসেবে কোনো রিপোর্ট করেননি। তাই কোনো আইনি ব্যবস্থা নিতে পারছি না। তিনি আরও বলেন, বিভিন্ন বাড়িতে গরু চুরি-ডাকাতির কারণে তারা ব্যক্তিগতভাবে এলাকায় পাহারা দিচ্ছেন।

প্রসংঙ্গত, ছোট, বড়ো বা বেশী মূল্য, কম মূল্য বলে কথা নয়, চুরি করা চূড়ান্তভাবে অনৈতিক। প্রকৃত শিক্ষিত ব্যাক্তি (নৈতিকভাবে ) কখনোই চুরি করবেন না। পৃথিবীতে কোনো বই এটা শেখায়না।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *