Friday , September 20 2024
Breaking News
Home / National / প্রতিটি জেলায় বিশেষ প্লটের ব্যবস্থা করতে আমি ৩০ কোটি টাকা দেবো : প্রধানমন্ত্রী

প্রতিটি জেলায় বিশেষ প্লটের ব্যবস্থা করতে আমি ৩০ কোটি টাকা দেবো : প্রধানমন্ত্রী

প্রতিটি জেলায় আইনজীবীদের জন্য প্লট ও বেনাভোলেন্ট ফান্ডে (কল্যাণ তহবিল) ৩০ কোটি টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আইনজীবীদের জন্য বার কাউন্সিলের বেনাভোলেন্ট ফান্ড বঙ্গবন্ধুর হাতে করা। প্রধানমন্ত্রীর ফান্ড থেকে আমি সেই ফান্ডে ৩০ কোটি টাকা বরাদ্দ দিচ্ছি।

শনিবার (২১ অক্টোবর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবীদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

শেখ হাসিনা বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় কোনো বাধা থাকতে হবে না। আমরা মানুষের কল্যাণে কাজ করি। আইনজীবীদের জন্য প্রতিটি জেলায় বিশেষ প্লটের ব্যবস্থা করব। সঙ্গে সঙ্গে আমার একটি অনুরোধ থাকবে আপনারা সার্বজনীন পেনশন স্কিম গ্রহণ করবেন। পাশাপাশি আপনাদের ফান্ড, যেটা জাতির পিতা করে দিয়েছেন, সেটাতে আমি ৩০ কোটি টাকা দেবো। আপনারাও সাধারণ আইনজীবীরা এতে কন্ট্রিবিউট করবেন।

দেশের উন্নয়নে সবাইকে কাজ করার আহ্বান জানিয়ে সরকারপ্রধান বলেন, আমরা যত বেশি আত্মনির্ভরশীল হব, আইনজীবী থেকে শুরু করে সবাইকে তত বেশি সুযোগ দিতে পারব। আসুন সবাই মিলে সেই বাংলাদেশ গড়তে কাজ করি। আপনি মানুষের সাথে থাকবেন। যেখানেই অন্যায় দেখবেন, অন্যায়কারীকে শাস্তি দেওয়ার জন্য কাজ করুন।

প্রধানমন্ত্রী বলেন, আমি জানি আইনজীবী ভবন নির্মাণের দাবি আছে। আর্থিক স্বচ্ছলতা এলে ধীরে ধীরে সব জেলায় করতে পারব। তবে এখানে শর্ত আছে, আইনজীবীদের পক্ষ থেকেও তহবিল থাকতে হবে। আপনি একটি তহবিল তৈরি করুন, সেখান থেকে কিছু দিন আমি কিছু দেব।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *