Tuesday , September 17 2024
Breaking News
Home / Entertainment / প্রচুর প্রস্তাব পাই, কিন্তু আগ্রহ পাই না: রিয়াজ

প্রচুর প্রস্তাব পাই, কিন্তু আগ্রহ পাই না: রিয়াজ

বাংলাদেশের রুপালী পর্দার বহুল আলোচিত ও জনপ্রিয় অভিনেতা রিয়াজ। তিনি সিনেমার পাশপাশি অসংখ্য নাটক এবং বিজ্ঞাপনে কাজ করেছেন। বর্তমান সময়ে তিনি ব্যবসায়ের সঙ্গেও যুক্ত রয়েছেন। আজ এই জনপ্রিয় অভিনেতার জন্মদিন। এই বিশেষ দিনকে ঘিরে তিনি ভক্ত-অনুরাগী এবং শুভাকাঙখীদের ভালবাসায় সিক্ত হয়েছেন। এবং নিজের দিনকে ঘিরে জানিয়েছেন বেশ কিছু কথা।

জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ করোনাকালেও নিয়মিত অভিনয় করছেন। পাশাপাশি শোবিজের নিজস্ব ব্যবসায়িক প্রতিষ্ঠান নিয়েও রয়েছে কর্মব্যস্ততা। এ চিত্রনায়কের আজ জন্মদিন। অভিনয়, জন্মদিন এবং প্রাসঙ্গিক বিষয় নিয়ে কথা বলেছেন তিনি।

* জন্মদিন কীভাবে উদযাপন করবেন?

** করোনাকালের কারণে তেমন কোনো আয়োজন নেই। পরিবারের সদস্যদের সঙ্গে দিনটি কাটানোর পরিকল্পনা আছে। তবে আমার স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা হয়তো কোনো আয়োজন করতে পারে।

* অভিনয়ের গতি কমিয়ে দিয়েছেন কেন?

** প্রথমত সুস্থভাবে বেঁচে থাকাটাই জীবনের বড় পাওয়া। করোনায় একাধিকবার লকডাউন এবং বিরতির কারণে কাজের ছন্দ হারিয়েছেন অনেকেই। এ কঠিন সময়ের মধ্যে প্রচুর কাজের প্রস্তাব পাই। কিন্তু সেগুলোর বেশিরভাগ নিয়েই কোনো আগ্রহ পাই না। তাই অভিনয়ে কম দেখা যায় আমাকে। ভালো কাজ আমি ফিরিয়ে দেই না।

* আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠানটির কার্যক্রম কেমন চলছে?

** করোনায় কাজ কমে যাওয়ায় নিজস্ব তহবিল থেকে অফিস পরিচালনা করতে হচ্ছে। এটি মূলত একটি বিজ্ঞাপনী সংস্থা। করোনার কারণে এ ধরনের অনেক প্রতিষ্ঠানই বন্ধ হয়ে গেছে। তবে আমি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পরও প্রতিষ্ঠানটি চালু রেখেছি।

* আপনার অভিনীত ‘অপারেশন সুন্দরবন’ নামের একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এটি নিয়ে আশাবাদ কী?

** পরিচালক দীপঙ্কর দীপন বেশ আন্তরিকতা দিয়ে এটি নির্মাণ করেছেন। এর মাধ্যমে প্রথমবার আমি র‌্যাব অফিসারের চরিত্রে অভিনয় করেছি। আশা করছি, দর্শক এটি ভালোভাবেই গ্রহণ করবেন।

* নাটকেও মাঝে মধ্যে অভিনয় করেন। এ মাধ্যমেও এখন দেখা যাচ্ছে না?

** নাটক কিংবা সিনেমা-এ দুই মাধ্যমেই আমি একই ধ্যান-ধারণা নিয়ে অভিনয় করি। গল্প-চরিত্রের বিষয়ে কোনো আপস করি না। তাই কাজ কমে গেছে। তা ছাড়া করোনাকালে কাজ হচ্ছেও কম। কয়েক মাস আগে এসএম সালাউদ্দিনের পরিচালনায় ‘কাজল রেখা’ নামের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছি।

১৯৯৫ সালে “বাংলার নায়ক” সিনেমায় অভিনয়ের মধ্যে দিয়ে রুপালী পর্দায় যাত্রা শুরু করেন। এরপর থেকে এখন পর্যন্ত তিনি অসংখ্য সিনেমায় কাজ করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য বেশ কয়েকটি দর্শক নন্দিত সিনেমা রয়েছে। এবং সমগ্র দেশ জুড়ে রয়েছে তার অসংখ্য ভক্ত-অনুরাগী।

About

Check Also

সোহানা সাবার সর্বনাশ: ফাঁস হয়ে গেল স্ক্রিনশট, তোলপাড় নেটদুনিয়া

শোবিজ অঙ্গনের একজন প্রতিভাবান অভিনেত্রী সোহানা সাবা বর্তমানে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। কথায় আছে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *