Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / প্রকৃতির সান্নিধ্যে থাকলে মন এমনিতেই প্রফুল্ল থাকে: ফেরদৌস ওয়াহিদ

প্রকৃতির সান্নিধ্যে থাকলে মন এমনিতেই প্রফুল্ল থাকে: ফেরদৌস ওয়াহিদ

বাংলাদেশের সঙ্গীত অঙ্গনের জনপ্রিয় মুখ ফেরদৌস ওয়াহিদ। তিনি তার সঙ্গীত ক্যারিয়ারে অসংখ্য গান করেছেন। তার গাওয়া অনেক গান শ্রোতা মাঝে বেশ সাড়া ফেলেছে। বর্তমান সময়ে এই জনপ্রিয় শিল্পী গ্রামে বসবাস করছেন। সম্প্রতি তার সঙ্গে বেশ কিছু কথাপোকথন হলো। এতে করে প্রকাশ্যে এসেছে তার বর্তমান দিনকাল এবং কাজের প্রসঙ্গে বেশ কিছু অজানা কথা।

জনপ্রিয় পপ গায়ক ফেরদৌস ওয়াহিদ এখনো গানে নিয়মিত। পাশাপাশি সিনেমা ও নাটক পরিচালনায়ও ফেরার পরিকল্পনা চূড়ান্ত করেছেন। সব মিলিয়ে করোনাকালেও ব্যস্ত এ সংগীতশিল্পী।

* করোনাকাল কেমন কাটাচ্ছেন?

** আমি কাজপাগল মানুষ। তাই কাজ নিয়ে থাকতেই বেশি পছন্দ করি। নতুন কাজের সঙ্গে যুক্ত হই, পরিকল্পনা করি। করোনাকালেও এভাবেই সময়গুলো এগিয়ে যাচ্ছে।

* আপনি কিছুদিন ধরে গ্রামে বসবাস করছেন। কেমন লাগছে এ নতুন পরিবেশ?

** ঢাকায় জন্ম হলেও আমি গ্রামের সঙ্গে নিবিড় সম্পর্ক রেখেছিলাম। নিয়মিত গ্রামে যাতায়াত করতাম। পেশাগত কাজের জন্য রাজধানীতেই থাকতে হতো আমাকে। তবে স্থায়ীভাবে গ্রামে বসবাস শুরু করার পর মনে হয়েছে আরও আগেই এখানে আসা দরকার ছিল। প্রকৃতির সান্নিধ্যে থাকলে মন এমনিতেই প্রফুল্ল থাকে। গ্রামে সুখেই দিন কাটাচ্ছি। ঢাকায় স্থায়ীভাবে ফিরে যাওয়ার ইচ্ছা নেই।

* আপনার নতুন গানের খবর কী?

** এ পর্যন্ত ২২টি গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। এগুলোর ভিডিও তৈরি করার পরিকল্পনা করছি। তারপর পর্যায়ক্রমে গানগুলো প্রকাশ করব। প্রতিটি গানই ভিন্ন স্বাদের। আশা করছি এগুলো শ্রোতাদের ভালো লাগবে।

* আল্লাহর ৯৯টি নাম নিয়ে একটি গান তৈরি করেছিলেন। সেটি কবে প্রকাশ হচ্ছে?

** এ গানটি জি সিরিজ থেকে প্রকাশ হবে। তবে এখান থেকে যে টাকা উপার্জন হবে তা আমি খরচ করব না। পুরো টাকাটাই আমি গরিব অসহায়দের দান করব। অন্যদিকে বাংলাদেশ লাং ফাউন্ডেশনের জন্য একটি থিম সং গেয়েছি।

* আপনার ছেলে হাবিবের সঙ্গে গান করছেন না অনেকদিন। কবে আসবে আপনাদের কাজ?

** হাবিরের সুরে নতুন একটি গানে কণ্ঠ দেওয়ার বিষয়টি চূড়ান্ত হয়ে আছে। গানটির শিরোনাম ‘উড়াল পাখি’। তবে আমার গলাটা ঠিক নেই অনেকদিন ধরে। এ জন্যই বিলম্ব হচ্ছে।

* একজন নির্মাতা হিসাবেও আপনার কাজের অভিজ্ঞতা আছে। নির্মাণ নিয়ে কোনো পরিকল্পনা আছে কি?

** একটি একখণ্ডের নাটক নির্মাণ করার পরিকল্পনা করেছি কিছুদিন আগে। এটির গল্প থেকে শুরু করে সব কিছুই প্রস্তুত করা আছে। এ ছাড়া আমি ‘দু/র্ধ/র্ষ অভিযান’ নামের একটি সিনেমার কাজ শুরু করেছিলাম অনেক আগেই। সেটির নির্মাণ কাজ শেষ হয়েছে। ৬০ মিনিট দৈর্ঘ্যরে এ সিনেমাটি ওয়েবে মুক্তি দেওয়ার চিন্তা করছি।

সঙ্গীত অঙ্গনের পাশাপাশি এই জনপ্রিয় শিল্পী বেশ কয়েকটি নাটক এবং সিনেমাও নির্মান করেছেন। তার নির্মিত প্রথম সিনেমা ‘কুসুমপুরের গল্প’। সম্প্রতি সময়ে তিনি নাটক ও সিনেমা নির্মানকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন। দেশ জুড়ে তার রয়েছে অসংখ্য ভক্ত-অনুরাগী।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *