Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় এলো নতুন তথ্য

পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় এলো নতুন তথ্য

চট্টগ্রামে গ্রেফতারের পর পুলিশ হেফাজতে অসুস্থ হয়ে পড়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক এক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় দুই কর্মকর্তাকে দায়িত্ব থেকে সরিয়ে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। চান্দগাঁও থানায় কর্মরত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পদমর্যাদার দুই দুদকের কর্মকর্তাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ তাদের দামপাড়া নগর পুলিশ লাইনে সংযুক্ত করার নির্দেশ দেন।

দুই পুলিশ কর্মকর্তা হলেন- এএসআই মোঃ ইউসুফ আলী ও এটিএম সোহেল রানা।

জানতে চাইলে অতিরিক্ত পুলিশ কমিশনার এম এ মাসুদ বলেন, “পুলিশ হেফাজতে দুদকের সাবেক এক কর্মকর্তার মৃত্যুর ঘটনা তদন্তে সিএমপির একটি কমিটি কাজ শুরু করেছে। যেহেতু দুজন পুলিশ সদস্য ওই দুদক কর্মকর্তাকে আদালতের পরোয়ানামূলে গ্রেফতার করেছিলেন, তাই তদন্তটা যাতে নির্মোহ ও নিরপেক্ষ হয়, সে জন্য তাদের ক্লোজ করা হয়েছে। তদন্ত প্রতিবেদন সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে নগরীর চান্দগাঁও থানা পুলিশ দুদকের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহকে (৬৪) গ্রেপ্তার করে। তার বাড়ি নগরীর চান্দগাঁও থানার এক কিলোমিটার এলাকায়।

পুলিশ জানায়, হুমকি ও মানহানির অভিযোগে আদালতে দায়ের করা মামলায় ওয়ারেন্টের ভিত্তিতে শহিদুল্লাহকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যাওয়া হয়। তাকে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কক্ষে রাখার পর তিনি অসুস্থ বোধ করতে থাকেন। হৃদরোগে আক্রান্ত শহীদুল্লারহ’র মুখে এসময় ইনহেলার স্প্রে করেন তার সঙ্গে যাওয়া ছোট ভাই।

কিন্তু অবস্থার দ্রুত অবনতি হলে ছোট ভাইয়ের অনুরোধে পুলিশ শহীদুল্লাহকে বেসরকারি পার্কভিউ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, শহিদুল্লাহর পরিবার সাংবাদিকদের কাছে অভিযোগ করেছে, গ্রেপ্তারের সময় তার সঙ্গে নির্দয় আচরণ করা হয়েছে।

পরিবারের অভিযোগমতে শহীদুল্লাহকে গ্রেফতারের ক্ষেত্রে বিধিবর্হিভূত কোনো কাজ করা হয়েছে কি না এবং থানায় নিয়ে যাবার পর তার সঙ্গে নিয়ম বর্হিভূত কোনো আচরণ করা হয়েছে কি না সেটা নির্ণয়ের জন্য সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

নগর গোয়েন্দা পুলিশের উত্তর জোনের উপ-কমিশনারের নেতৃত্বে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) ও বিশেষ শাখার সহকারী কমিশনার কমিটির সদস্য। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *