Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পুলিশ সদস্যদের হট্টগোলে সভার মাঝপথেই বেরিয়ে গেলেন আইজিপি

পুলিশ সদস্যদের হট্টগোলে সভার মাঝপথেই বেরিয়ে গেলেন আইজিপি

হট্টগোলের কারণে ১১ দফা দাবিতে পুলিশের সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মতবিনিময় সভা ভেঙ্গে যায়। শুক্রবার (৯ আগস্ট) বিকেলে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে এ সভার আয়োজন করা হয়।

জানা যায়, বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনের। কিন্তু তিনি উপস্থিত হতে পারেননি। মূলত এ নিয়েই ক্ষুব্ধ হন আন্দোলনরত পুলিশ সদস্যরা।

বৈঠকে পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) মো. মইনুল ইসলাম ছাড়াও র‌্যাবের নবনিযুক্ত মহাপরিচালক একেএম শহীদুর রহমান ও ডিএমপি কমিশনার মাইনুল হাসান উপস্থিত ছিলেন।

বৈঠকে আইজিপি মইনুল ইসলাম বলেন,পুলিশের আহত সদস্যদের আধুনিক চিকিৎসার ব্যবস্থা করা হবে। তাদের জন্য প্রয়োজনে বিদেশ থেকে পরামর্শক আনা হবে। পুলিশের নিহত সদস্যদের পরিবারগুলোকে ক্ষতিপূরণ হিসেবে মোটা অঙ্কের টাকা দেওয়া হবে।

পুলিশ সদস্যদের উদ্দেশে নতুন আইজিপি আরও বলেন, ‘যে ১১ দফা দিয়েছেন, সেগুলো নিয়ে রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পুলিশ সদস্যদের প্রতিনিধিদল নিয়ে বসা হবে। কোনো জুনিয়র পুলিশ সদস্য সিনিয়র পুলিশ সদস্যের কাছে হয়রানির শিকার হবে না।’

তবে আন্দোলনরত পুলিশ সদস্যরা তাৎক্ষণিকভাবে আইজিপির প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তারা বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টাকে রাজারবাগে আনতে হবে। আলোচনা হবে এখানেই।

আন্দোলনরত পুলিশ সদস্যদের দাবি,পুলিশ সদস্যদের বিভিন্ন প্রস্তাব দ্রুত বাস্তবায়নে আইজিপি যে ৮ সদস্যের কমিটি করেছেন, সেই কমিটির পাশাপাশি কনস্টেবল থেকে এসআই পদমর্যাদার পুলিশ সদস্যদের আরেকটি কমিটি করতে হবে। তাদের সমস্যার সমাধানে এ কমিটি কাজ করবে। সভায় একজন কনস্টেবল বলেন, ৫ আগস্ট কনস্টেবল থেকে এসআই পদমর্যাদার যত পুলিশ সদস্য মারা গেছেন, গত ৫০ বছরে পুলিশের অফিসার পদমর্যাদার এত সদস্য মারা যাননি।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *