Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পুলিশের ওপর নিষেধাজ্ঞা আসবে: নুর

পুলিশের ওপর নিষেধাজ্ঞা আসবে: নুর

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর বলেছেন, দেশে আইনের শাসন ও গণতন্ত্র না থাকলে মানবাধিকার থাকে না। দেশে মানবাধিকার নেই, তাই মানবাধিকার দিবসে রাজপথে নামতে হয়েছে।

গু/ম, বিচারবহির্ভূত হ/ত্যা, মিথ্যাচার ও হ/য়রানির ঘটনায় ভিন্নমতের মানুষের গণগ্রেফতারের প্রতিবাদে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত গণঅধিকার পরিষদের সমাবেশের আগে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

আজ রোববার সকাল সাড়ে ১১টায় রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কের সামনে এ সমাবেশ হয়। র‌্যালিটি পল্টন মোড়, প্রেসক্লাব, হাইকোর্ট মোড়ের কদম ফোয়ারা, দৈনিক বাংলা, ফকিরাপুল, বিএনপির দলীয় কার্যালয়ের সামনের সড়ক ও নাইটিঙ্গেল মোড় প্রদক্ষিণ করে পানিরট্যাংকির মোড়ে গিয়ে শেষ হয়।

সমাবেশে নুরুল হক নূর বলেন, ‘১৯৭১ সালে আমরা স্বাধীন ভূখণ্ড পেয়েছি কিন্তু স্বাধীনতা, রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক স্বাধীনতার মূল লক্ষ্য অর্জন করতে পারিনি। এদেশের নির্বাচনে কে সরকার গঠন করবে, কে বিরোধী দল হবে, কে এমপি হবে তা ঠিক করছে প্রতিবেশী দেশ।’

‘সরকার দেশের নিজস্ব কাঁচামাল পাট, চিনি, চামড়া শিল্প ধ্বংস করেছে। এখন ভারতীয় ষড়যন্ত্রে ধ্বংস হচ্ছে রপ্তানি খাতের সোনার ডিম। পোশাক শিল্পের ওপর নিষেধাজ্ঞা জারি হতে পারে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে’, যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘পুলিশ এখন বিরোধীদের দল দ/মনে রক্ষীবাহিনীর ভূমিকা নিয়েছে।এভাবে চলতে থাকলে র‍্যাবের মতো পুলিশের ওপরও নিষেধাজ্ঞা আসবে।’

সভায় সভাপতিত্ব করেন গণঅধিকার পরিষদের উচ্চ পরিষদের সদস্য আবু হানিফ। সমাবেশে গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খানসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *