Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পুলিশের উদ্দেশ্যে বেশ কিছু প্রশ্ন তুললনে বিএনপি নেতা মির্জা আব্বাস

পুলিশের উদ্দেশ্যে বেশ কিছু প্রশ্ন তুললনে বিএনপি নেতা মির্জা আব্বাস

প্র/শা/স/ন দেশ ও জনগনের নিরাপত্তার লক্ষ্যে কাজ করে থাকে। তারা মূলত রাষ্ট্রের অধিনে নিয়ন্ত্রিত। তবে বর্তমান সময়ে এই বাহিনীর বিরুদ্ধে প্রায় সময় নানা ধরনের অভিযোগ উঠছে। বিএনপি দলও তাদের কর্মকান্ড নিয়ে নানা ধরনের অভিযোগ করে আসছে। সম্প্রতি এই বাহীনীর উপর বেশ কিছু প্রশ্ন তুললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

সরকার শুধু পু/লি/শ আর আদালত দিয়ে টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির নেতা মির্জা আব্বাস। তিনি পু/লি/শ বাহিনীর কাজ নিয়ে প্রশ্নও তুলেছেন। শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া মাহফিল–পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এ কথা বলেন। হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর উত্তর কমিটি এ দোয়া মাহফিলের আয়োজন করে।

কুমিল্লার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মির্জা আব্বাস বলেন, ‘আজকে এই যে এত বড় বিশাল পু/লি/শ বাহিনী, আমাদের সময় ছিল ৫০ হাজার পু/লি/শ। আর এখন পাঁচ লাখ পু/লি/শ বাংলাদেশে। কাকে পে/টা/নো/র জন্য? যদি ডা/কা/ত ধরা না যায়, যদি ব্যাংক লু/টে/রা/দে/র ধরা না যায়, যদি চো/র ধরা না যায়, যদি খু/নি/দে/র ধরা না যায়, যদি পূজামণ্ডপে হা/ম/লা/কা/রী/দের ধরা না যায়, তাহলে এই পু/লি/শে/র কাজ কী?’

সরকারের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, ‘আমরা পরিষ্কারভাবে বলতে চাই, এই সমস্ত নোং/রা/মি ছাড়েন। ক্ষমতায় টিকে থাকার জন্য আপনারা বহু পন্থা অবলম্বন করেছেন, বহু খু/ন করেছেন, বহু ‍গু/ম করেছেন। দেশে কোনো বিচার ব্যবস্থা নাই, আছে শুধু পু/লি/শ, আছে শুধু কোর্ট—এটা দিয়ে আপনারা টিকে আছেন।’ খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, চিকিৎসকেরা বলেছেন দেশনেত্রীর উন্নত চিকিৎসা দরকার। কিন্তু ওনাকে উন্নত মানের চিকিৎসা দেবে না এই সরকার। তিলে তিলে ওনাকে মে/রে ফেলাই হলো সরকারের লক্ষ্য। সেই লক্ষ্যেই ওনাকে গ্রে/প্তা/র করা হয়েছে।

প্রকৃত অর্থে দেশ ও জনগনের নিরাপত্তা নিশ্চিতে প্র/শা/স/নের বিকল্প নেই। সঠিক এবং সুষ্ঠ ভাবে প্র/শা/সন তাদের দায়িত্ব পালন করলে সকল ধরনের অনিয়ম প্রতিরোধ করা সম্ভব। এক্ষেত্রে রাষ্ট্রের সংবিধান অনুযায়ী তাদের সকল কর্মকান্ড পরিচালনা করা একান্ত প্রয়োজন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *