Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / পুরুষেরও যদি পিরিয়ড হতো, বেশি নয়, এই এক-দু’মাস হোক : টুইঙ্কেল

পুরুষেরও যদি পিরিয়ড হতো, বেশি নয়, এই এক-দু’মাস হোক : টুইঙ্কেল

অন্যান্য সাধারণ বিষয়ের মতো প্রতিটি মেয়ের কাছে পিরিয়ডও স্বাভাবিক একটি বিষয়। তবে এর ফলে প্রায় মাসেই শারীরিক বা মানসিকসহ নানা ভোগান্তিতে পড়তে হয় তাদের। আর এ সময়ে প্রতিটি মেয়ের কাছেই মনে হয়, এইদিন গুলো যেন অন্যান্য দিনগুলোর থেকে অনেকটা আলাদা।

যাইহোক, প্রায় সব পুরুষ এখনও এই বিষয়গুলি সম্পর্কে বিভ্রান্ত। প্রায় সব পুরুষই জানেন না প্রতি মাসে এই সময়ে নারীদের কী কী অবস্থার মধ্য দিয়ে যেতে হয়। আগে নারীরাও এ নিয়ে আড়াল করতেন। কিন্তু এখন দিন বদলেছে। এখন নারীরাও পিরিয়ড বা ঋতুস্রাব নিয়ে খোলামেলা। আর সেই তালিকায় রয়েছেন তারকারাও। বলিউড তারকা অক্ষয়ের স্ত্রী টুইঙ্কেল খান্নাও এ নিয়ে কথা বলেছেন।

টুইঙ্কল তার ‘পিরিয়ড স্টোরি’ নিয়ে তার ইনস্টাগ্রামে একটি মজার ভিডিও পোস্ট করেছেন। এটি দেখায় যে তিনি সপ্তাহের প্রতিটি দিন কতটা আনন্দের সাথে উদযাপন করেন, কিন্তু মাসিকের ক্ষেত্রে দিনগুলি খুব আলাদা। ঋতুস্রাবের প্রথম দিন কিছু কর্মক্ষমতা আছে, দ্বিতীয় দিন সব শেষ। শারীরিক ও মানসিক কষ্টে ভুগছেন অলস অবস্থা। তা সত্ত্বেও, একজনের মালিকানা এখনও গড় ব্যক্তির নাগালের বাইরে। নির্দিষ্ট দিন প্রতি মাসে আসে। সমাজ তার উপর হাজারো বাধা আরোপ করেছে, তাকে উপাসনালয় এবং রান্নাঘরে প্রবেশ নিষিদ্ধ করেছে। যেন বিনা অপরাধে সে অপরাধ করেছে। যেন সে কোনোগহীন অপরাধ করে ফেলেছে।

টুইঙ্কেল আরও যুক্ত করেন, ‘যদি পুরুষদেরও পিরিয়ড হত? আমি নিশ্চিত যে সেটি একটি উপভোগ্য বিষয় হত। পায়ের উপর পা তুলে বসে দেখতাম আমরা মেয়েরা। বেশি নয়, এই এক-দু’মাস মতো এই অভিজ্ঞতা পুরুষদেরও হোক।’

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইঙ্কেলের এমন একটি স্ট্যাটাস ছড়িয়ে পড়তে মুহুর্তে ভাইরাল হতে দেখা যায়। এমনকি নেটিজেনদের অনেকেই কমেন্টে করে টুইঙ্কেল তীব্র নিন্দাও জানিয়েছেন।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *