Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / পুরস্কৃত হচ্ছি সেজন্য নয়, বরং আনন্দ হচ্ছে উদ্যোগটির জন্য : জয়া আহসান

পুরস্কৃত হচ্ছি সেজন্য নয়, বরং আনন্দ হচ্ছে উদ্যোগটির জন্য : জয়া আহসান

জয়া আহসান। ঢাকাই সিনেমার একজন অন্যতম সুপার স্টার অভিনেত্রী। দেশের পাশাপাশি ভারতীয় বাংলা সিনেমায়ও অভিনয় ব্যাপক জনপ্রিয়তা কুড়িয়েছেন তিনি। তবে অভিনয় জগতের বাইরে ব্যক্তিগতভাবে প্রাণিদের অনেক ভালোবাসেন দুই বাংলার অন্যতম গুণী এই অভিনেত্রী। আর এরই সুবাদে এবার পুরস্কৃত হতে যাচ্ছেন তিনি।

 

জানা গেছে, বাংলাদেশে প্রথমবারের মতো পুরস্কার প্রদান করতে যাচ্ছে প্রাণিপ্রেমিদের নিয়ে কাজ করা সংগঠন ‘দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার’ (পাও)। আর সেই তালিকায় প্রথমদিকে আছেন জয়া আহসান। এছাড়াও ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামও সেখানে পশু উদ্ধারকারী, চিকিৎসক, সংগঠকসহ ১০ জনের নাম উপস্থাপন করা হয়।

সোমবার (৪ অক্টোবর) বিশ্ব পশু দিবসে ‘প্রাণবিক বন্ধু’ নামের এই পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে।

 

ফাউন্ডেশনটি থেকে জানানো হয়, ‘বাংলাদেশে প্রথমবারের মতো এমন আয়োজন হচ্ছে। তবে করোনার কারণে এখনই পুরস্কারটি যাচ্ছে না। এটি আগামী নভেম্বরে প্রদান করা হবে। অনেক মানুষ পশুদের সুন্দর জীবনের জন্য কাজ করছেন। তাদের মধ্যে অনেকেই লাইমলাইট থেকে দূরে সরে থাকেন। আমরা তাদের সেই ভালোবাসার প্রতিদান দিতে চাই। পশু কল্যাণে তাদের অংশগ্রহণ ও অবদানের জন্যই এ পুরস্কার।’

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘আমি পুরস্কৃত হচ্ছি, আনন্দটি মোটেও সেজন্য নয়। বরং আনন্দ হচ্ছে, অসাধারণ এই উদ্যোগটির জন্য। এটা প্রাণিপ্রেমীদের মনে উৎসাহ যোগাবে। প্রাণবিক মানুষ তৈরিতে বড় ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। আমি নিজেও কোনোদিন কিছু পাওয়ার জন্য পশু-পাখিদের জন্য কাজ করিনি। যা করেছি, নিজের আনন্দ আর ভেতরের টান থেকে। ধন্যবাদ জানাই পও সংগঠন সংশ্লিষ্টদের। তাদের এই উদ্যোগ অব্যাহত থাক।’

প্রসঙ্গত, জয়া আহসান তার পোষ্য ক্লিউপেট্রাকে (সারমেয়) নিজের আপন বোন বলে প্রকাশ্য দাবি করেন। এর বাইরে ১২ মাসই অসহায়-অসুস্থ পশু-পাখির জন্য কাজ করে থাকেন দুই বাংলার অন্যতম এই অভিনেত্রী।

এছাড়া কোভিড-১৯’এর এই ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে রাস্তার কুকুর-বেড়ালদের নিজ হাতে খাবার খাইয়ে ভক্তদের মাঝে বেশ জনপ্রিয়তা পেয়েছেন তিনি। এমনকি কোনো প্রাণীকে কষ্ট পেতে দেখলে, যতটা সম্ভব তিনি সাহায্য করার চেষ্টা করেন। তার এমন কর্মকাণ্ডে রীতিমতো মুগ্ধ সকলেই।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *