Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পিরোজপুরে স্বতন্ত্র প্রার্থীর কর্মী খুন: হত্যাকারী মন্ত্রীর অনুসারী, বলছেন আ.লীগ নেতারা

পিরোজপুরে স্বতন্ত্র প্রার্থীর কর্মী খুন: হত্যাকারী মন্ত্রীর অনুসারী, বলছেন আ.লীগ নেতারা

পিরোজপুরে আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের অনুসারীদের হামলায় আহত যুবক লালন ফকির (২৮) মারা গেছেন। সোমবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত শনিবার পিরোজপুর সদর উপজেলার বটতলা এলাকায় হামলার শিকার হন তিনি।

লালন ফকির পিরোজপুর পৌরসভার মধ্য ডুমুরিয়া মহল্লার আব্দুল হান্নান ফকিরের ছেলে। তিনি স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়ালের কর্মী ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার সন্ধ্যায় পিরোজপুর সদর উপজেলার রানীপুর গ্রামের বটতলা এলাকায় আওয়ামী লীগের সংসদীয় প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের নির্বাচনী কার্যালয় ভাংচুর করে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আউয়ালের কর্মীরা।

এ ঘটনার জের ধরে শাহের সমর্থক বাবু শেখের নেতৃত্বে ৮-১০ জন। রেজাউল করিম স্বতন্ত্র প্রার্থী আউয়ালের কর্মী লালন ফকিরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেন। লালন ফকিরের ডান পায়ে ও হাতে ও বুকে আঘাত লেগেছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসার পর রাতে তাকে ঢাকা প্যারালিম্পিক হাসপাতালে স্থানান্তর করা হয়।

সোমবার সন্ধ্যায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানা গেছে। লালন ফকিরের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

সদর উপজেলার শরিকতলা ডুমুরিতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আজমির হোসেন মাঝি জানান, নৌকা সমর্থক বাবু শেখের নেতৃত্বে লালন ফকিরকে কুপিয়ে আহত করা হয়।সোমবার সন্ধ্যায় ঢাকা প্যারালিম্পিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন লালন ফকির। তারা নিজেরাই নৌকার নির্বাচনী কার্যালয় ভেঙ্গে স্বতন্ত্র প্রার্থীদের লোকজনকে দোষারোপ করছেন।

রেজাউল করিমের সমর্থক বাবু শেখ বলেন, স্বতন্ত্র সংসদ সদস্য একেএমএ আউয়ালের লোকজন আমাদের নির্বাচনী অফিস ভাংচুর করেছে। লালন ফকিরকে ছুরিকাঘাতের ঘটনায় তিনি জড়িত নন বলে দাবি করেন।

পিরোজপুর পৌর এলাকার ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. নজরুল ইসলাম বলেন, “হামলাকারী বাবু শেখ একজন মাদক ব্যবসায়ী। সে একজন মন্ত্রীর লোক। মন্ত্রী এলাকায় এমন লোক তৈরি করেছে। লালন পিরোজপুর সোহরাওয়ার্দী কলেজের ছাত্র ও ছাত্রলীগের কর্মী।

তিনি বলেন, এ ঘটনার প্রতিবাদে সোমবার রাত ৯টায় পিরোজপুরে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। মঙ্গলবারও বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে। দুপুরের মধ্যে লাশ এলাকায় পৌঁছালে আন্দোলন আরও বাড়বে।

এ ব্যাপারে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুজ্জামান সোমবার রাতে আজকের পত্রিকাকে বলেন, ঢাকা প্যারালিম্পিক হাসপাতালে লালন ফকির নামে এক ব্যক্তির মৃত্যুর খবর পেয়েছেন তিনি। এ ঘটনায় এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তারা বিষয়টি খতিয়ে দেখছেন।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *