Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পিঠাপিঠি ভাই-বোন হয়ে গেছে, আমরা তাই দেখতে পাচ্ছি: বিএনপি নেতা

পিঠাপিঠি ভাই-বোন হয়ে গেছে, আমরা তাই দেখতে পাচ্ছি: বিএনপি নেতা

বাংলাদেশের ক্ষমতাসীন দুই রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি। এই দুই দলের থেকেই বাংলাদেশের সরকার প্রধানের দায়িত্ব পালন করে থাকে। এমনকি প্রায় সময় এই দুই দলের নেতাকর্মীরা এক অন্যের সঙ্গে নানা ধরনের ইস্যু নিয়ে একে অন্যের সঙ্গে তর্ক-বির্তকে মেতে উঠে। সম্প্রতি আওয়ামীলীগ দলের উদ্দেশ্যে বেশ কিছু কথা জানালেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। এবং তিনি জানালেন দেশের চলমান পরিস্তিতি।

আওয়ামী লীগের উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিচার এখনো দেখেন নাই। প্রস্তুত হন আপনাদেরও বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। গণতন্ত্রের অবস্থাটা কী এখন? এ দিন শেষদিন না, আরও দিন আছে। বুধবার (২২ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল এবং ‘অগ্নিঝরা মতিহার ও রিজভী আহমেদ’ শীর্ষক আলোচনাসভায় এ মন্তব্য করেন তিনি। রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে আলোচনাসভার আয়োজন করা হয়। উত্তর কোরিয়া ও বাংলাদেশ পিঠাপিঠি ভাই-বোন হয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন, এক সাগর রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। কত মা তার সন্তান হারিয়েছেন। উত্তর কোরিয়ার সঙ্গে পিঠাপিঠি ভাই-বোন হওয়ার জন্য? কিন্তু আজ আমরা তাই দেখতে পাচ্ছি।

দুদু বলেন, ১৯৭১ থেকে এখন পর্যন্ত এ ৫০ বছরে কত দেখলাম। আমরা দেখতে না পেলেও আমাদের পরবর্তী প্রজন্ম দেখতে পাবে। আপনি (আওয়ামী লীগের নেতা কর্মী) লু/ট/পা/ট করেছেন সারাজীবন এ ক্ষমতায় থাকবেন। এটা ভাবার কোনো সুযোগ নেই। পতন হবেই। বিএনপির ৬০০ জন নেতাকর্মী গু/ম-খু/ন হয়েছে একজন দুজন না। আমি উদ্বিগ্ন ওনারা (আওয়ামী লীগের নেতাকর্মীরা) কাঠগড়ায় দাঁড়ালে কি সাজা হবে। দুদু বলেন, ছাত্র রাজনীতির যেটা করার দরকার ছিল সেটা হচ্ছে না। আর সেই কারণে স্বৈরাচার ক্ষমতা দখল করে বসেছে।

বিএনপি দল দীর্ঘ সময় ধরে এক সংকটময় পরিস্তিতির মধ্যে দিয়ে সময় অতিবাহিত করছে। এমনকী এইদলের অসংখ্য নেতাকর্মী রাজনৈতিক ভাবে নির্যাতিত হয়ে পালিয়ে বেড়াচ্ছে। এবং অসংখ্য নেতাকর্মীদের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। তবে বর্তমান সময়ে দলটি চলমান সকল সংকট নিরসনের জন্য আপ্রান ভাবে পরিশ্রম করে যাচ্ছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *