Thursday , September 19 2024
Breaking News
Home / National / পিএসসির প্রশ্ন ফাঁস করলে ১০ বছরের জেলের আইন পাস করলো সরকার

পিএসসির প্রশ্ন ফাঁস করলে ১০ বছরের জেলের আইন পাস করলো সরকার

দেশে বিভিন্ন পরীক্ষায় প্রশ্ন ফাঁ/সের ঘটনা প্রায় ঘটছে। এই অনিয়মের জের ধরে নানা ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছে পরীক্ষার্থীরা। চাকরি পরীক্ষার ক্ষেত্রেও এই অনিয়ম ঘটছে। তবে সম্প্রতি এই অনিয়ম প্রতিরোধে কঠোর অবস্থানে রয়েছে সরকার। এরই লক্ষ্যে পিএসসির প্রশ্ন ফাঁ/স করলে ১০ বছরের জেলের বিধান রেখে আইন পাস করেছে সরকার।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) আওতাধীন বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁ/সে জড়িতদের শাস্তির আওতায় আনতে একটি আইনের খসড়ায় নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রশ্ন ফাঁ/স করলে সর্বোচ্চ ১০ বছর জেলের বিধান রেখে ‘বাংলাদেশ সরকারি কর্ম কমিশন আইন, ২০২১’- এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে সরকার।

মঙ্গলবার (১৯ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন। বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান। তিনি জানান, খসড়া আইন অনুযায়ী প্রশ্নফাঁ/সে জড়িতরা সর্বোচ্চ ১০ বছরের কারা/দ/ণ্ড, সর্বনিম্ন ৩ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ডে দণ্ডিত হবেন।

প্রশ্ন ফাঁ/সের ঘটানয় প্রকৃত মেধাবীরা নিজেদের প্রাপ্য থেকে বঞ্চিত হচ্ছে। এবং এই অনিয়মের মধ্যে দিয়ে একটি চক্র আর্থিক ভাবে লাভবান হচ্ছে। এই অনিয়মকারীদের শনাক্ত করে শাস্তির আওতায় আনতে সরকারের নির্দেশান অনুযায়ী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে দেশের প্রশাসন।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *