Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পাশে দাঁড়ানো ৩২ জনের প্রাণহানি ঘটলেও নৌকাডুবি থেকে বেঁচে ফিরেছেন বিপাশা, দিলেন ঘটনার ভয়ানক বর্ণনা

পাশে দাঁড়ানো ৩২ জনের প্রাণহানি ঘটলেও নৌকাডুবি থেকে বেঁচে ফিরেছেন বিপাশা, দিলেন ঘটনার ভয়ানক বর্ণনা

পঞ্চগড়ে সম্প্রতি ঘটে গেছে একটি হৃদয়বিদারক ঘটনা। সনাতন ধর্মের লোকেরা মহালয়ার অনুষ্ঠানে যোগদান করতে নদী পাড় হওয়ার সময়ে শিকার হন নৌকাডুবির। আর সেই খানে এখন প্রজন্ত উদ্ধার হয়েছে ৩২ জনের নিথর দেহ। এ দিকে নৌকাডুবির ঘটনায় বেঁচে যাওয়া বিপাশা চন্দ্র ঘটনার বর্ণনা দেন। ‘নৌকাত ওঠার সময় দুলতে ছিল। মাঝিরা কইছিল কিছুই হবে না। যাওয়া যাবে। অনেক চাপাচাপি করে নৌকাখান ছাড়ল। স্বামী, দুই সন্তান ও শাশুড়িসহ উঠেছিলাম। দুলতে দুলতে মাঝখানে গিয়ে উল্টে গেল। আমার বুকে বাচ্চাটা ছিল।

আমি আমার বাম হাতে শিশুটিকে এবং আমার ডান হাতে নৌকাটি ধরে আছি। আমার সারা শরীর ডুবে যায়। অনেকক্ষণ পানির নিচে ডুবে ছিলাম। তারপর আর কিছু বলতে পারব না। ঘাটে আসার পর জ্ঞান আসে।

আমি আর বাচ্চা শুয়ে আছি। কে ঘাটে নিয়ে আসছে বলতে পারব না। কিন্তু আমি এখনো আমার মেয়েকে খুঁজে পাইনি। আমি আমার মেয়েকে খুঁজে পেতে চাই। লা’শ’টা’ হলেও আমাকে উদ্ধার করে দিন।’

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে আট মাস বয়সী শিশু সাহাদ রায়কে নিয়ে কাঁদতে কাঁদতে নৌকায় বেঁচে যাওয়া বিপাশা চন্দ্র (৩২) এসব কথা বলেন।

তিনি বলেন, আমার স্বামীসহ বাকিদের বিষয়ে কিছু বলতে পারব না। চারিদিকে শুধু ডুবতে দেখেছি। আর কিছু বলতে পারব না। আমার মেয়েকে ফিরিয়ে দাও।

বিপাশার স্বামী বিলাশ চন্দ্র বলেন, নৌকা ডুবির পর আমি নৌকার উল্টো দিকে উঠেছি। ঘুম থেকে ওঠার পর শুধু সবার গলা আর মুখ দেখতে পেলাম। আমার স্ত্রী-সন্তানকে খুঁজে পেলাম না। মাকে দেখা মাত্রই উদ্ধার করলাম। পরে ছেলে ও স্ত্রী পেয়েছে। আমার মেয়ে এখনো নিখোঁজ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার বিকেলে মহালয়া দেখতে আউলিয়া ঘাট থেকে বাদশ্বরী ঘাটের দিকে যাচ্ছিল নৌকাটি। নৌকায় শতাধিক যাত্রী ছিল। মুক্তির শুরুতেই নৌকা দোলাতে থাকে। মাঝপথে নৌকাটি ডুবে যায়। এখন পর্যন্ত ৩৫ জনের লা”শ’ পাওয়া গেছে। নিখোঁজ রয়েছে আরও অনেকে।

এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান ও পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় ঢাকা পোস্টকে বলেন, এ পর্যন্ত ৩৫টি লা’শ’ উদ্ধার করা হয়েছে। কয়েকজন ছাড়া বাকি সবার লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। গতকাল ৬৫ জন নিখোঁজ ছিল। আজ সকাল থেকে ১০টি লা”শ পাওয়া গেছে। বাকি নিখোঁজদের উদ্ধারের কাজ চলছে।

দেশের এমন একটি ঘটনায় দুঃখ পেয়েছেন সকলেই। এ নিয়ে বিদেশে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন শোক। সেই সাথে নিহতের পরিবারের জন্য জানিয়েছেন সমবেদনাও।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *