Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পাশের কক্ষে নিয়ে খারাপ কাজ শেষে ছাত্রীকে বড়ি খাওয়ানোর চেষ্টা শিক্ষকের

পাশের কক্ষে নিয়ে খারাপ কাজ শেষে ছাত্রীকে বড়ি খাওয়ানোর চেষ্টা শিক্ষকের

সিরাজগঞ্জের রাঙ্গালিয়াগাঁতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুস সোবহানের বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক ছাত্রীর সাথে খারাপ কাজ করার অভিযোগ উঠেছে।

রোববার (৩ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের রাঙ্গালিয়াগাঁতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। খারাপ কাজ করার পর স্কুলছাত্রীকে জোর করে জন্মনিয়ন্ত্রণ বড়ি খাওয়ানোর চেষ্টা করা হয়। ঘটনা জানাজানি হতেই স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বিরাজ করে।

স্থানীয় বাসিন্দারা ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। ঘটনার পর থেকে স্কুল শিক্ষক আবদুস সোবহান পলাতক রয়েছে। তবে প্রধান শিক্ষক সারোয়ার জাহান জানান, পারিবারিক সমস্যার কারণে তিনি ছুটিতে রয়েছেন। বিদ্যালয় পরিচালনা কমিটি ও এলাকার অভিভাবকরা বিষয়টি সমাধানের উদ্যোগ নেওয়ায় শিশুটির পরিবার মামলা করতে পারেনি। ছাত্রীর ভাই ৪ সেপ্টেম্বর প্রধান শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির কাছে লিখিত অভিযোগ জমা দেন। স্কুল কর্তৃপক্ষ অভিযোগের কথা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে জানিয়েছে।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এসএম আবদুর রহমান বলেন, অভিযোগপত্র তিনি হাতে পাননি।

স্কুলছাত্রীর পরিবার জানায়, শিক্ষকরা স্কুলে খাবার রান্না করে খায়। আর এই রান্নার কাজে সহযোগিতা করার জন্য পঞ্চম শ্রেণির স্কুলছাত্রীকে ব্যবহার করতো সহকারী শিক্ষক আব্দুস সোবহান।
গত সোমবার রান্নার জন্য মাছ কাটার পর হাত পরিষ্কার করছিলেন ওই স্কুলছাত্রী। এ সময় সহকারী শিক্ষক আবদুস সোবহান একটি শ্রেণিকক্ষে ডেকে নিয়ে জোরপূর্বক খারাপ কাজ করেন। খারাপ কাজের পর ওই স্কুলছাত্রীকে জন্মনিয়ন্ত্রণ বড়ি খেতে জোরাজুরি করেন। স্কুলছাত্রী জন্মনিয়ন্ত্রণ বড়ি খেতে না চাইলে তাকে ভয়ভীতি দেখানো হয়। পরে জন্মনিয়ন্ত্রণ বড়ি খেতে বলে ১শ’ টাকা হাতে দিয়ে স্কুলছাত্রীকে বাড়ি পাঠিয়ে দেয় শিক্ষক আব্দুস সোবহান। পরে স্কুলছাত্রী ঘটনাটি তার পরিবারকে জানালে বিষয়টি এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়ে।

এদিকে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে স্থানীয় প্রভাবশালী অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটি। মীমাংসার উদ্যোগে ঘটনাটি পুলিশকে জানানো হয়নি বলে অভিযোগ স্কুলছাত্রীর পরিবারের।

অভিযুক্ত সহকারী শিক্ষক আব্দুস সোবহান বলেন, আমার বিরুদ্ধে স্কুল ছাত্রীকে নিয়ে করা অভিযোগ সত্য নয়। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আরিফুল ইসলাম জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

প্রধান শিক্ষক সারোয়ার জাহান জানান, স্কুল ছাত্রীকে খারাপ কাজ করার ঘটনার অভিযোগ এনে পরিবারের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়েছে। স্কুল ম্যানেজিং কমিটি এ বিষয়ে ব্যবস্থা নেবে।
সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজওয়ানুল ইসলাম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আমি ওই স্কুলছাত্রীর পরিবারকে মামলা করার পরামর্শ দিয়েছি। মামলা হলে ব্যবস্থা নেওয়া হবে।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *