Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পারাবতের পর এবার ফের ট্রেনে অগ্নিকান্ড, দ্রুত ব্যবস্থা নেওয়ায় বেঁচে গেলেন যাত্রীরা

পারাবতের পর এবার ফের ট্রেনে অগ্নিকান্ড, দ্রুত ব্যবস্থা নেওয়ায় বেঁচে গেলেন যাত্রীরা

গত শনিবার অর্থাৎ ১১ই জুন দুপুর সাড়ে বারোটার দিকে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় ঢাকা থেকে সিলেট যাওয়ার সময় আন্তঃনগর পারাবত এক্সপ্রেস নামের একটি ট্রেনে হঠাৎ করে আগুন লেগে যায়। এই আগুন লাগার পর দীর্ঘ সময় ধরে ওই এলাকায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এবার ফের ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো আর এতে করেই বিপাকে পড়েছেন ট্রেনের যাত্রীরা।

রাজশাহীতে খুলনাগামী সাগরদাঁড়ি ট্রেনে আগুন লাগার ঘটনা ঘটেছে। রবিবার সকাল ৬টা ২০ মিনিটে ট্রেনটিতে আগুন লাগে। ট্রেনের শোভন চেয়ারের একটি কোচ (বগি) বাতিল বাতিল করা হয়েছে। ফলে ওই কোচের অর্ধেক যাত্রীকে তাদের টিকিট ফেরত দেওয়া হয়েছে।

আগুন লাগার কারণে ট্রেনটি এক ঘণ্টা দেরিতে ছাড়ে। সকাল ৮টা ৪০ মিনিটে ট্রেনটি খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে রাজশাহী স্টেশন ম্যানেজার আব্দুল করিম জানান, শোভন চেয়ার কোচের একটি বগিতে টয়লেটের রড লাইটে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তখন ট্রেনটি স্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিল। প্রচণ্ড ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় বগিটি। বগিটি দ্রুত সেখান থেকে খুলে ফেলা হয়। ট্রেনটি এক ঘণ্টা দেরিতে ছাড়ে। তবে কোনো হ”তাহ/তের খবর পাওয়া যায়নি। পোড়া গাড়ির যাত্রীদের অন্য গাড়িতে তোলার ব্যবস্থা করা হয়। যারা সিট পাননি তাদের টিকিট ফেরত দেওয়া হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার বলেন, আমাদের ট্রেনগুলো বিশ্রাম পাচ্ছে না। ফলে যে পরিমাণ রক্ষণাবেক্ষণ প্রয়োজন তা আর নেই। এতে মাঝে মাঝে বিভিন্ন ধরনের দুর্ঘটনা ঘটে। এসব ঘটনা ইচ্ছাকৃত নয়।

তবে এক এক করে এ ধরনের অগ্নিকাণ্ডের ঘটনাকে এবার গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ রেলওয়ে বিভাগ। গতকাল ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনার পর ফের ট্রেনে অগ্নিকাণ্ড, এই ঘটনায় গুরুত্ব দিচ্ছে রেলওয়ে বিভাগ। তবে এই সকল দূর্ঘটনায় কোনো হ’তাহ’তের ঘটনা ঘটেনি বলে জানা যায়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *