Thursday , September 19 2024
Breaking News
Home / Sports / পাপনের কথা অস্বীকার করে সমুচিত জবাব দিলেন তামিম

পাপনের কথা অস্বীকার করে সমুচিত জবাব দিলেন তামিম

অনেকদিন ধরেই টি-টোয়েন্টিতে অনুপস্থিত তামিম ইকবাল। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে তিনি আর ফিরবেন, নাকি ফিরবেন না তা নিয়ে তামিম অভিযোগ করেছেন, তাকে টি-টোয়েন্টি নিয়ে কথা বলার সুযোগ দেওয়া হয়নি। তবে তামিমের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তামিম সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন ২০২০ সালের মার্চ মাসে। চোট ও বিশ্রাম সহ বিভিন্ন কারণে তার বিরতি দীর্ঘায়িত হয়েছে।

তামিম ইকবাল তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ২০২০ সালের মার্চে জিম্বাবুয়েতে। এরপর এই ফরম্যাটে দেশের হয়ে আর খেলেননি দেশের সেরা ওপেনার। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি খেলেননি। বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার ঠিক আগে এক ভিডিও বার্তায় বিশ্বকাপের স্কোয়াড থেকে তার নাম বাদ দেওয়ার ঘোষণা দেন তিনি। বিশ্বকাপের পর চলতি বছরের ২৭ জানুয়ারি তামিম জানান, টি-টোয়েন্টি ফরম্যাট থেকে ৬ মাসের ছুটি নিচ্ছেন তিনি। তবে প্রয়োজনে ৬ মাস পর দলে ফিরতে পারেন বলে জানিয়েছেন তামিম। ছুটি নেওয়ার পর ফেরার অনুরোধ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান তামিমের সঙ্গে বসেন তিনি। কিন্তু তামিম অনড়, ৬ মাস খেলবেন না। এই বাঁহাতি ওপেনার যে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আর খেলবেন না, এটা একটা গোপন তথ্য। তবে তামিমের ছুটি এখনো শেষ হয়নি। তবে তিনি ছুটিতে আছেন। কিন্তু এই সময়েও তাকে নিয়ে আলোচনা-সমালোচনা থেমে নেই। ৫ জুন তামিম যেমন বলেছিলেন, টি-টোয়েন্টি ইস্যুতে তাকে কথা বলার সুযোগ দেওয়া হচ্ছে না। কখনো মিডিয়া আবার কখনো বিসিবি বলছে তার কথা।

টি-টোয়েন্টি নিয়ে আমার পরিকল্পনা কী তা বলার সুযোগ আমাকে দেওয়া হয়নি। হয় আপনি বলুন বা অন্য কেউ বলুন। এটি চলতে দিন (হাসি)। তামিমের মন্তব্যের জবাবে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, তামিম মিথ্যা বলেছেন। ক্রিকেটবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে পাপন বলেন, এটি মিথ্যা (আমরা তামিমের সাথে টি-টোয়েন্টিতে তার ভবিষ্যৎ নিয়ে কথা বলিনি)। আমি তাকে আমার বাসায় ডেকে চারবার টি-টোয়েন্টি খেলতে বলেছি। বোর্ডের অন্য সদস্যরাও তাকে না খেলার অনুরোধ করেছেন। এখন দেখুন তিনি কি বলছেন। বোর্ড প্রধানের এমন মন্তব্য মেনে নিতে পারছেন না তামিম। সোমবার রাতেই উইন্ডিজ সফরে রওনা হয় দলটি। এদিকে ফেসবুকে পোস্ট দিয়ে বোর্ডের প্রধান ও গণমাধ্যমকে জবাব দিয়েছেন তামিম। একটি ফেস// বুক পোস্টে তামিম লিখেছেন, আমি দেখছি আমার আন্তর্জাতিক টি-টোয়েন্টির ভবিষ্যৎ নিয়ে একটি কথার ভিত্তিতে মিডিয়ায় অনেকেই বিভ্রান্ত হচ্ছেন বা কিছু বিভ্রান্তি ছড়াচ্ছেন। দুই দিন আগে একটি প্রোগ্রামে আমি স্পষ্ট জানিয়েছিলাম যে আমি আমি আমার ঘোষণা দেওয়ার সুযোগ পাচ্ছি না, অন্যরা বিভিন্ন কথা বলছে। বোর্ড এখানে তাদের সাথে যোগাযোগ বা যোগাযোগ করেনি, আমি কখনও এমন কিছু বলিনি।

বোর্ড আমার সঙ্গে টি-টোয়েন্টি নিয়ে বেশ কয়েকবার আলোচনা করেছে। বোর্ডের সঙ্গে আলোচনা করে ৬ মাসের বিরতি নিয়েছি। এরপরও বোর্ডের সঙ্গে একাধিকবার কথা বলেছি। আমি এটা নিয়ে কখনো কোনো প্রশ্ন করিনি। আমি সেদিন যা বলেছিলাম, আজ আবার বলছি, “টি-টোয়েন্টি নিয়ে আমার পরিকল্পনা কী তা বলার সুযোগ আমাকে দেওয়া হয়নি। হয় আপনি (মিডিয়া) বলুন বা অন্য কেউ বলুন। সুতরাং আসুন এভাবেই চালিয়ে যান। আমি নই। বলার সুযোগ দেওয়া হয়েছে।আমি এতদিন ক্রিকেট খেলছি, আমি যা মনে করি না সেটাই প্রাপ্য, এটা আমার মুখ থেকে শোনা। কিন্তু হয় আপনি আইডিয়া দেন অথবা অন্য কেউ এসে আপনাকে বলে। আমার বলার কিছু নেই কখন আমি করি। এটুকুই বলেছি। এখানে কি উল্লেখ আছে যে কেউ যোগাযোগ করেনি? এমন কোন শব্দ বা ইঙ্গিত আছে কি? আমি খুব সহজ ভাষায় বললাম, আমাকে কথা বলতে দেওয়া হচ্ছে না। আমি ৬ মাসের বিরতি নিয়েছি, এরই মধ্যে মিডিয়া নানা কথা লিখছে বা বলছে, অন্যরাও কথা বলছে। বোর্ডের সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ আছে এবং টি-টোয়েন্টি নিয়ে আমার চিন্তাভাবনা তারা ভালো করেই জানে। আমি শুধু নিজেই সেই জিনিসটা বলতে চাই, সেই সময়টা চাই। আমি অবশ্যই সময়মতো আমার সিদ্ধান্ত ঘোষণা করব। ৬ মাস হতে এখনো দেড় মাসের বেশি বাকি। কিন্তু সেই সময়ের জন্য কেউ অপেক্ষা করে না। এটি করা শালীন জিনিস, এবং এটি সেখানেই শেষ হওয়া উচিত।

উল্লেখ্য, প্রস্তুতির অভাবে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও সরে দাঁড়ান তামিম ইকবাল। গত জানুয়ারিতে বিপিএল চলাকালীন টি-টোয়েন্টি থেকে ছয় মাসের বিরতির ঘোষণা দেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। সেই ৬ মাসও শেষ হতে চলেছে। সম্প্রতি টি-টোয়েন্টিতে ফেরার কথা বলতে গিয়ে তামিম অভিযোগ করেন তাকে নাকি কোন কিছু বলতে দেওয়া হচ্ছে না বরং তার সব কথা বলছে বিসিবি তানাহলে গনমাধ্যম। তবে তামিমের এই সকল তথ্য সম্পুর্ন ভিত্তিহীন বলে দাবি করেছেন বিসিবি সভাপতি পাপন।

About Syful Islam

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *