Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পান খেলেই মাথা থেকে ধোঁয়া ওঠছে ব্যবসায়ী রব্বানীর, এলাকাজুড়ে চাঞ্চল্য

পান খেলেই মাথা থেকে ধোঁয়া ওঠছে ব্যবসায়ী রব্বানীর, এলাকাজুড়ে চাঞ্চল্য

শীতকালে মুখ দিয়ে বাষ্পাকারে ধোঁয়া বের হওয়ার বিষয়টি একদম স্বাভাবিক। কিন্তু যখন কারো মাথা দিয়ে ধোঁয়া বের হয়, সেটা আর স্বাভাবিক কোনো ঘটনা নয়। অনেকের কাছে এটা একটি অলৌকিক ঘটনা হিসেবে মনে হয়। এমন ঘটনা এর আগে কখনো শোনা যায়নি। পান সুপারি খেলে মাথা দিয়ে ধোয়া উঠছে এক ব্যবসায়ীর। এ ধরনের বিচিত্র ঘটনা ঘটছে নাটোরের বাগাতিপাড়ার ঐ ব্যক্তির।

উপজেলার সদর ইউনিয়নের চকগাজীপুর গ্রামের মৃত সবজানের ছেলে গোলাম রব্বানীর শরীর থেকে ধোঁয়া বের হওয়ার ঘটনা এলাকাবাসীকে বিস্মিত করেছে। পান খাওয়ার পর তার মাথা থেকে বাষ্পের মতো ধোঁয়া বের হয়। তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার যোগীপাড়া বাজারে এই অলৌকিক ব্যক্তি গোলাম রাব্বানীর সঙ্গে দেখা হয়। তিনি জানান, অনেক আগে সুপারি দিয়ে খিলি পান খেলে প্রচুর ঘাম হতো। কিন্তু গত ৭-৮ বছর থেকে ঘামের সঙ্গে সঙ্গে মাথা দিয়ে ধোঁয়া ওঠা শুরু করে। বিষয়টি নিয়ে প্রথমে তিনি চিন্তিত ছিলেন। কিন্তু কোনো অসুবিধা না হওয়ায় এখন বিষয়টি নিয়ে খুব একটা পাত্তা দেন না তিনি।

তিনি আরও বলেন, যখনই তিনি কাঁচা সুপারি দিয়ে পান খান, তখনই সারা শরীর ঘামতে থাকে। এরপর মাথা থেকে বাষ্পের মতো ধোঁয়া বের হতে থাকে। যখন তিনি পান খাওয়া শেষ করেন, তখন তার ধোঁয়াও চলে যায়। শীতকালে এমনটা বেশি হয়।

স্থানীয়রা ধোঁয়া দেখার জন্য তাকে পান খাইয়ে থাকেন এবং তিনি বিষয়টি বেশ উপভোগ করেন। এদিকে শরীরে কোনো সমস্যা না থাকায় এ সমস্যা নিয়ে কোনো বিশেষজ্ঞ চিকিৎসকের কাছেও যাননি।

কিন্তু তিনি বলেন, একসময় তার মাথায় অনেক ঘন কালো চুল ছিল। কিন্তু ধোঁয়া উঠতে থাকার পর থেকে তার মাথায় টাক পড়ে গেছে। তা ছাড়া উচ্চ রক্তচাপ ও রক্তে কোলেস্টেরলের মাত্রা বেশি থাকায় এ সংক্রান্ত ওষুধ সেবন করলেও এখন তা বন্ধ করে দিয়েছেন।

কোয়ালিপাড়া গ্রামের বাসিন্দা ও উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম জানান, কয়েক বছর ধরে তিনি বিষয়টি দেখছেন। এই ধোঁয়া দেখার জন্য তিনি তাকে কয়েকবার পানও কিনে দিয়েছেন।

ডাক্তার এ এইচ এম আনিসুজ্জামান যিনি বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি ঘটনার বিষয়ে বলেন, শীতকালে যদি বেশি খেলাধুলা করে থাকে কেউ তাহলে তোর মাথা ঘেমে যায় এবং সেখান থেকে ধোঁয়া উড়তে দেখা স্বাভাবিক বিষয়। এটা অনেকটা সেরকম। তিনি তেমনই মাথা থেকে ধোঁয়া বের হওয়ার বিষয়টিকেও একটি স্বাভাবিক ঘটনা বলে মনে করে থাকেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *