Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পাকিস্তান প্রীতি নিয়ে বেফাঁস মন্তব্য ফখরুলের, এক হাত নিলেন সেতুমন্ত্রী

পাকিস্তান প্রীতি নিয়ে বেফাঁস মন্তব্য ফখরুলের, এক হাত নিলেন সেতুমন্ত্রী

ওবায়দুল কাদের যিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জগাখিচুড়ীর ঐক্য করার চেষ্টা চলছে, এ ধরনের কাজ করে কোন লাভ নেই। গেল বার নির্বাচনে বিএনপি যে ফলাফল লাভ করেছিল, এবারও তারা সেই একই রকম ফলাফলের অপেক্ষায় রয়েছে। গতকাল শনিবার অর্থাৎ ১৭ ই সেপ্টেম্বর নরসিংদী জেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের নিজ বাসভবন থেকে ভার্চুয়্যালি সম্মেলনে যোগ দেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা ইতিহাসের অনাকাঙ্খিত সত্যের পুনরাবৃত্তি করেছে তাদের স্বরূপ উন্মোচন করতে হবে। আজ যখন মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন পাকিস্তান আমলে আমরা ভালো ছিলাম, তখন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যে বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড ছিলেন সেটাও আজ তা হলে সত্য?’

বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ‘আজ প্রমাণিত হয়েছে বিএনপির রাজনীতি পাকিস্তান ধারার রাজনীতি, বিএনপির রাজনীতি দ্বিজাতি তত্ত্বের রাজনীতি। বিএনপির রাজনীতি সা”ম্প্রদায়িকতা ও স’/ন্ত্রা’সের রাজনীতি। আজ শুধু বাংলাদেশ নয়, কানাডার আদালতও এই রাজনৈতিক দলটিকে স”ন্ত্রাসী দল হিসেবে স্বীকৃতি দিয়েছে।

বিএনপি মহাসচিবের উদ্দেশে ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগকে কোন মুখে স”ন্ত্রাসী দল বলছেন? আজ আপনাদের দল দেশে বিদেশে স্বীকৃত স”ন্ত্রাসী রাজনৈতিক দল। তিনি বলেন, মির্জা ফখরুল আবারও পাকিস্তানের প্রতি ভালোবাসা দেখিয়ে প্রমাণ করেছেন যে বিএনপি একটি সা”ম্প্রদায়িক দল। বিএনপি ক্ষমতায় এলে দেশকে আবার পাকিস্তানি কায়দায় নিয়ে যাবে। সেটাই বিএনপির টার্গেট, সে কারণেই আজ বিএনপি ঐক্যের নামে সংগ্রাম করছে, সা”ম্প্রদায়িক শক্তির সঙ্গে জোট করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ‘বাংলার মাটিতে, মুক্তিযুদ্ধের মাটিতে বাংলাদেশবিরোধী, স্বাধীনতাবিরোধী চেতনার শক্তির জগাখিচুড়ির ঐক্য দিয়ে নির্বাচন করে মুক্তিযদ্ধের দেশে জয়লাভ করা যাবে না। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যে দেশে উন্নয়ন সাধনে রেকর্ড গড়েছেন- সে দেশে আগামী নির্বাচনে শেখ হাসিনা বিজয়ী হবেন, ইনশাআল্লাহ নৌকা বিজয়ের বন্দরে পৌঁছে যাবে। দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন, প্রধানমন্ত্রী আজকের সংকটে সব সামলাচ্ছেন, এবং দেবেন।’

বিএনপির অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ স্বস্তির পথে এগিয়ে যাচ্ছে, এই সংকটে তিনি যা যা করার সবই করবেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাংলাদেশ ব্যাংককে ধন্যবাদ জানিয়ে বলেন, তারা যথাসময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে, সবকিছু ঠিক আছে। শেখ হাসিনার নির্দেশে এগোচ্ছে। আমরা ভয় পাই না। জনগণের প্রতি যাদের আস্থা নেই তারাই ভয়ভীতি প্রদর্শন করে।

তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছিলেন, সে বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, হাইকোর্ট নির্দেশ দেয়ার পর তত্ত্বাবধায়ক সরকারের বিষয়টি এখন জাদুঘরে শোভা পাচ্ছে। আপনাদের নেত্রী একসময় এ বিষয়ে বলেছিলেন, নিরপেক্ষ বলতে কোন কিছুই নাই। নিরপেক্ষ বলতে আমরা যা বুঝি সেটা হচ্ছে মানসিক রোগী ও ছোট শি”শু।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *