Friday , September 20 2024
Breaking News
Home / Sports / পাকিস্তানে খেলতে যাচ্ছে ক্রিকেট দল, নিরাপত্তা দিতে ১৫০০ সদস্যের নিরাপত্তা বাহিনী

পাকিস্তানে খেলতে যাচ্ছে ক্রিকেট দল, নিরাপত্তা দিতে ১৫০০ সদস্যের নিরাপত্তা বাহিনী

পাকিস্তান তাদের নিজ দেশে আগামি ১৩ ডিসেম্বর হতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের টি-২০ এবং ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। ওয়ানডে টি-২০ সিরিজের সমস্ত ম্যাচ করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপ শুরু হওয়ার আগে নিরাপত্তার কারণে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সিরিজ খেলতে আগ্রহী হয়নি। এরই মধ্যে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের পাকিস্তানে পাঠিয়েছিল কয়েকটি ম্যাচ খেলার জন্য কিন্তু নিউজিল্যান্ড সরকার তাদেরকে ফিরিয়ে নেয় পাকিস্তান থেকে।

এখন ওয়েস্ট ইন্ডিজ সফরে যেন নিরাপত্তা নিয়ে কোন প্রকার প্রশ্ন না উঠে এবং কোন ধরনের দুর্ঘটনা না ঘটে তার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা প্রয়োগ করেত যাচ্ছে দেশটি। পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে এই সিরিজটিকে সামনে রেখে স্পেশাল সিকিউরিটি এজেন্সির ৮০০ কমান্ডোকে রাস্তায় নামানো হবে। সবমিলিয়ে ১ হাজার ৫০০ নিরাপত্তা বাহি’নীর সদস্য থাকবে নিরাপত্তা নিশ্চিত করতে।

তারা থাকবেন করাচি বিমানবন্দরে, আশে পাশের রাস্তায়, হোটেলে ও স্টেডিয়ামে। করাচি স্টেডিয়ামে বানানো হবে অস্থায়ী ক্যাম্প। তাছাড়া রিজার্ভ ফোর্স হিসেবে থাকবে সোয়াট দলের সদস্যরা।

আসন্ন সিরিজ নিয়ে পাকিস্তানের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা ও পিসিবি কর্মকর্তারা সম্বিলিতভাবে একটি বৈঠক করেছেন। এবং সেই বৈঠকের মাধ্যমে এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়। ২০০৯ সালের দিকে, শ্রীলঙ্কা দল পাকিস্তানে খেলতে গেল তাদের উপর একটি সন্ত্রাসী হামলা হয়েছিল। এরপর থেকে পাকিস্তান সরকার সে দেশে খেলতে যাওয়া প্রতিটি দেশের ক্রিকেটারদের কঠোর নিরাপত্তা প্রদান করছে।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *