Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পাকিস্তানে ওআইসি সম্মেলনে যোগ দিচ্ছেন না পররাষ্ট্রমন্ত্রী, জানা গেল কারন

পাকিস্তানে ওআইসি সম্মেলনে যোগ দিচ্ছেন না পররাষ্ট্রমন্ত্রী, জানা গেল কারন

সর্বশেষ রাষ্ট্রীয় সফর শেষে দেশে প্রবেশের সময় বিমানের ভিতর অসুস্থ হয়ে পড়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল ( AK Abdul ) মোমেন। বিষয়টি নিয়ে তার সফর সঙ্গীরা পড়ে গিয়েছিলেন বিপাকে। চিকিৎসা শেষে শ”ঙ্কামুক্ত হওয়ার পর হাসপাতাল থেকে ছাড়পত্র মিলেছে ঠিকই। তিনি এখনো পর্যন্ত সফরের জন্য শারীরিকভাবে প্রস্তুত নন। সেজন্য ওআইসি ( OIC ) সম্মেলনে যোগ দিতে পারছেন না, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল ( AK Abdul ) মোমেন।

অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রীদের ৪৮তম বিশেষ বৈঠকে যোগ দিতে পাকিস্তান যাচ্ছেন না পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। মন্ত্রীর পরিবর্তে পাকিস্তান যাচ্ছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন ( Masood bin ) মোমেন। আগামী ২২ ও ২৩ মার্চ ( March ) পাকিস্তানের ( Pakistan ) রাজধানী ইসলামাবাদে ( Islamabad ) ওআইসি ( OIC ) পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পাকিস্তানের ( Pakistan ) পররাষ্ট্রমন্ত্রী শাহ মখদুম কোরেশি ( Shah Makhdum Qureshi ) পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনকে ( AK Abdul Momen ) বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন ( Dr. Momen ) সাংবাদিকদের বলেন, আমরা সবসময় ওআইসি ( OIC ) বৈঠকে যোগদান করি। আগেই বলেছি, চলুন। কিন্তু সম্প্রতি একটু অসুস্থ হয়ে পড়লে ডাক্তার বললেন, বিশ্রাম নিন। আমরা এই বিষয়ে চিন্তা করছি।পররাষ্ট্রমন্ত্রী ওআইসি ( OIC ) পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে যোগ না দিলেও পররাষ্ট্র সচিব মাসুদ বিন ( Masood bin ) মোমেনের নেতৃত্বে বাংলাদেশের ( Bangladesh ) একটি প্রতিনিধি দল পাকিস্তান সফরে যাচ্ছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

প্রসঙ্গত, পররাষ্ট্রমন্ত্রীর পক্ষে পররাষ্ট্র সচিবসহ বাংলাদেশের ( Bangladesh ) একটি প্রতিনিধি দল খুব শীঘ্রই পাকিস্তানের ( Pakistan ) যাচ্ছে ওআইসি ( OIC ) সম্মেলন উপলক্ষে। রাষ্ট্রের পক্ষে প্রতিনিধিত্ব করবেন স্বরাষ্ট্র সচিব মাসুদ বিন ( Masood bin ) মোমেন। রাষ্ট্রীয় সফর শেষে প্রতিনিধি দল অতি দ্রুততার সাথে দেশে প্রবেশ করবেন বলে, তথ্য সূত্র জানা গিয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *