Friday , September 20 2024
Breaking News
Home / International / পাইলটের ভুলে নদীতে যাত্রীসহ বিমান, জানা গেল সর্বশেষ অবস্থার খবর

পাইলটের ভুলে নদীতে যাত্রীসহ বিমান, জানা গেল সর্বশেষ অবস্থার খবর

পাইলটের ভুলে জমে যাওয়া বরফঢাকা নদীতে অবতরণ করেছে রাশিয়ার সোভিয়েত আমলের একটি এন-২৪ বিমান। গত বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) এ ঘটনা ঘটে। ওই সময় বিমানটিতে ৩০ জন যাত্রী ছিলেন।

পোলার এয়ারলাইন্সের বিমানটির ইয়াকুটিয়া প্রদেশের জায়ারাঙ্কা বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু পাইলট ভুল করে বিমানটিকে বিমানবন্দরের রানওয়ের পরিবর্তে কাছের বরফে ঢাকা নদীতে নামিয়ে দেন। তবে কোনো দুর্ঘটনা ঘটেনি। বিমানটি নিরাপদে সেখানে অবতরণ করে।

এ প্রসঙ্গে পূর্ব সাইবেরিয়ান পরিবহন বিভাগের প্রসিকিউটরের মুখপাত্র এক বিবৃতিতে বলেন, “প্রাথমিক তথ্য অনুযায়ী, পাইলটের ভুলের কারণে এই ঘটনা ঘটেছে।”

প্রসিকিউটর অফিস থেকে প্লেনের একটি ছবি প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে সাদা বরফের ওপর দাঁড়িয়ে আছে মাঝারি আকারের প্লেনটি। বিমানের চাকার চাপের কারণে বরফের উপর পরিষ্কার দাগ দেখা যায়।

স্থানীয় সংবাদমাধ্যম ইজভেস্টিয়া একটি ছবিও প্রকাশ করেছে যেখানে দেখা যাচ্ছে যাত্রীরা নদীতে পার্ক করা একটি বিমান থেকে নামছে।

নদীতে বিমান অবতরণের ঘটনা ভাইরাল হওয়ার পর পোলার এয়ারলাইন্স একটি বিবৃতি প্রকাশ করেছে। এতে তারা বলেন, ‘একটি এন-২৪ বিমান জায়ারাঙ্কা বিমানবন্দরের রানওয়ের বাইরে অবতরণ করেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।’

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *