Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পর্যাপ্ত পানি থাকা সত্বেও পানি না পেয়ে প্রয়াত হলেন দুই যুবক

পর্যাপ্ত পানি থাকা সত্বেও পানি না পেয়ে প্রয়াত হলেন দুই যুবক

গত শুক্রবার রাত ৮ টার  দিকে প্রয়াত হন রবি মারান্দিও। ( Ravi Marandio. ) তিনি গোদাগাড়ী উপজেলার বাসিন্দা। জানা গেছে তার প্রয়ানের কারণ ছিল পানি। রাজশাহীর মেডিকেল কলেজ রামেক হাসপাতালে ( Rajshahi Medical College Ramek Hospital ) তিনি শেষ নি: ত্যাগ করেন। তার কিছুদিন আগেই তার চাচাতো ভাই এই একই কারণে অর্থাৎ পানি না পেয়ে নিষিদ্ধ পানিও পান করে পরলোক গমন করেন।

জানা গেছে দুজনে একসঙ্গে কী/টনাশক পান করেন। রবি হাসপাতালে ভর্তি। সম্পর্কে তারা দুই চাচাতো ভাই।

দুজনেই জমিতে বোরো ধান চাষ করেছেন। কিন্তু দিনের পর দিন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ ) ( BMDA ) গভীর নলকূপে পরিণত হলেও সেচের পানি পাচ্ছে না। তাই রাগ করে গত বুধবার সন্ধ্যার আগে গভীর নলকূপের সামনে বি/ষ পান করেন দুজনে। ওই দিনই বাড়িতেই মৃ/ত্যু হয় অভিনাথের।

এ দুই কৃষকের বাড়ি গোদাগাড়ীর ( Godagari ) দেওপাড়া ইউনিয়নের নিমঘুটু গ্রামে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানি ( Shamim Yazdani ) জানান, রবি হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে ছিলেন। রাত ৮টার  দিকে তার মৃ/ ত্যু হয়। পুলিশ তার লাশের ময়নাতদন্তের ব্যবস্থা করছে। ময়নাতদন্ত শেষে লা/শ হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, এই ঘটনায় অভিনাথের স্ত্রী রোজিনা ( Rozina ) ওই নলকূপের অপারেটর ও কৃষক লীগের সভাপতি সাখাওয়াত হোসেনের ( Sakhawat Hossain ) বিরুদ্ধে মামলা করেছেন। জানা গেছে এদের অনীহা ও দায়িত্বহীনতার কারণে এমন ঘটনার সৃষ্টি হয়েছে। এ ঘটনায় নির্বাহী পরিচালক আবদুর রশিদ বলেন, গোদাগাড়ীর দায়িত্বে থাকা সহকারী পরিচালক ঘটনাস্থলে গিয়েছিলেন। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।ওসি কামরুল ইসলাম ( Kamrul Islam ) বলেন, অভিযুক্ত সাখাওয়াতকে গ্রেপ্তারে অভিযান চলমান।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *