Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / পর্যটকদের ফটো তুলে ফটোগ্রাফারের অভিনব প্রতারনা, বিপাকে ফটোগ্রাফার

পর্যটকদের ফটো তুলে ফটোগ্রাফারের অভিনব প্রতারনা, বিপাকে ফটোগ্রাফার

কক্সবাজার সমুদ্র সৈকতে ছবি তোলায় পর্যটকদের হয়রানির অভিযোগে এক ফটোগ্রাফারকে আটক করেছে পুলিশ। রোববার (১৭ জুলাই) দুপুরে কক্সবাজার ট্যুরিস্ট জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিনে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দেশের বিভিন্ন স্থান থেকে প্রিয়জনদের নিয়ে কক্সবাজার সমুদ্র সৈকতে আসেন পর্যটকরা। কিন্তু সমুদ্র সৈকতে নামার পর পর্যটকরা প্রাকৃতিক সৌন্দর্য দেখে দারুণ খুশি হলেও আলোকচিত্রীদের হয়রানির শিকার হয়ে বিরক্ত হয়েছেন। সমুদ্র সৈকতে ছবি তোলায় পর্যটকদের হয়রানির অভিযোগে ইউনূস নামের এক ফটোগ্রাফারকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। রোববার (১৭ জুলাই) সকালে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার ট্যুরিস্ট জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম। আটক ইউনূসের ছবি, ড্রেস নম্বর ৫৯২। ভুক্তভোগী পর্যটক মো. সিফাত মাহমুদ বলেন, গত ৯ জুলাই আমি ও আমার স্ত্রী সুগন্ধা সমুদ্র সৈকতে যাই। সেখানে একজন ক্যামেরাম্যান ছবি তোলার জন্য অনেক অনুরোধ করেন। তারপর আমরা কিছু ছবি তুললাম। বলা হয়েছিল একসঙ্গে ৩০/৪০টি ছবি তুলব। কিন্তু তিনি ২৫০টি ছবি তুলে ৮০০ টাকা বিল করেছেন। আমি অতিরিক্ত ছবি তুলতে অস্বীকার করলে ফটোগ্রাফার আমাকে হুমকি দিতে থাকে। তারপর টাকা নিয়ে চলে যেতে বাধ্য হই। পরে এ বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করি।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, শনিবার (১৬ জুলাই) একজন ভুক্তভোগী আমাদের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ নম্বরে ফটোগ্রাফারের দ্বারা হয়রানির অভিযোগ পাঠান। অবিলম্বে জার্সি নম্বর দিয়ে অভিযুক্ত ফটোগ্রাফারকে ট্রেস করতে ট্যুরিস্ট পুলিশের একটি দল পাঠায়। সারাদিন তাকে পাওয়া না গেলেও রোববার সকালে তাকে গ্রেফতার করা সম্ভব হয়। তিনি আরও বলেন, আমরা অভিযোগকারীর সঙ্গে কথা বলেছি। আমরা অভিযুক্ত ফটোগ্রাফারকে বিচারের জন্য আদালতে পাঠাব। রেজাউল করিম বলেন, ফটোগ্রাফারদের লাইসেন্স মূলত জেলা প্রশাসন দিয়ে থাকে। আমাদের কাছে কোনো ডাটাবেজ নেই যার কারণে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া যাচ্ছে না। আমরা ডাটাবেজ তৈরির উদ্যোগ নিয়েছি। ডাটাবেজ তৈরির কাজ শেষ হবে। শীঘ্রই আমরা ফটোগ্রাফারদের প্রশিক্ষণের ব্যবস্থা করব।আশা করি এরকম কোন অভিযোগ থাকবে না। তিনি আরও বলেন, সৈকতের প্রতিটি পয়েন্টে আমাদের হেল্প ডেস্ক রয়েছে। আমি কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের কোনো হয়রানি বা অপ্রীতিকর ঘটনার ক্ষেত্রে ট্যুরিস্ট পুলিশের সহায়তা নিতে অনুরোধ করব।

উল্লেখ্য, কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটক দম্পতিকে হয়রানির অভিযোগ। ইউনুস নামে এক ফটোগ্রাফারকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। পর্যাটক দম্পতিকে ছবি তুলতে অনেক অনুরোধ করেন অভিযুক্ত ফটোগ্রাফার। তার অনুরোধের ভিত্ত্বিতে এক পর্যা ৩০থেকে ৪০টি ছবি তুলবে এই শর্তে রাজি হন ভুক্তভোগী দম্পতি। পরে তাদের ২৫০টি ছবি তুলে জোর পুর্বক সেই টাকা আদায় করেন অভিযুক্ত ফটোগ্রাফার। এই বিষয়ে ভুক্তভোগীদের অভিযোগের ভিত্ত্বিতে তাকে আটক করেছে পুলিশ।

 

 

 

 

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *