Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / পরিচালককে কাজ বন্ধ করতে অনুরোধ করেছিলাম: অপু বিশ্বাস

পরিচালককে কাজ বন্ধ করতে অনুরোধ করেছিলাম: অপু বিশ্বাস

ঢালিউডের নন্দিত চলচ্চিত্র অভিনেত্রী অপু বিশ্বাস চিরাচরিত উপস্থাপনা থেকে সরে এসে নিজেকে এবার আবেদনময়ীভাবে উপস্থাপন করেছেন। এমন ধরনের ভিন্ন ধরনের সাহসী লুকে তাকে এর আগে কখনো দেখা যায়নি। তার ভক্তরা যেন এটা বিশ্বাসই করতে কষ্ট হচ্ছে, এটাই বলিউডের কুইন অপু বিশ্বাস! তার এই রূপে দেখার পর অনেকেই তার রূপের রহ’স্য খুঁজতে শুরু করেছেন।

গত শনিবার অর্থাৎ ৯ অক্টোবর অপু বিশ্বাস তার ভেরিফাইড ফে’সবুক পেজে তিনটি ছবি আপলোড করেন। সেখানে তিনি নিজেকে একটি খোলা পিঠে উপস্থাপন করেছিলেন। লম্বা চুল, মসৃণ মেকআপ, উ’ন্মুক্ত পিঠ এবং কাঁধ, সেইসাথে মিষ্টি হাসি; সম্পূর্ণ ভিন্ন অবতারে হাজির হয়েছেন নায়িকা। তবে নায়িকার এই ধরনের লুকের রহ’স্য সামনে আনবেন কিনা সেটা জানাননি। সাম্প্রতিক সময়ে অপু বিশ্বাস ফোনের মাধ্যমে একটি সাক্ষাৎকার দিয়েছেন। তার সেই সাক্ষাতকার তুলে ধরা হলো-

* এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** আপাতত শু’টিংয়ের ব্যস্ততা নেই। তাই কিছুটা অবসরেই আছি। একমাত্র সন্তানকে সময় দিচ্ছি। নিজেও কিছুটা বিশ্রাম নিচ্ছি। সব মিলিয়ে সময়টা ভালোই যাচ্ছে।

* কিছুদিন আগে পাবনায় সিনেমার শু’টিং করতে গিয়েছিলেন। নির্ধারিত সময়ের আগে ফিরলেন কেন?

** সোলায়মান হোসেন লেবুর পরিচালনায় ‘প্রেম প্রীতি বন্ধন’ নামের একটি সিনেমার শু’টিং করতেই গিয়েছিলাম। আসলে কৌতূহলী মানুষের প্র’চ/ণ্ড ভিড় ছিল সেখানে। তাই কিছু কিছু দৃশ্যের শু’টিং করতে যে পরিমাণ সময় লাগার কথা ছিল, তার চেয়েও বেশি সময় লাগছিল। এ জন্য ইউনিটের সবাই বিব্রত হয়েছিল। তা ছাড়া তখন সেখানে প্রচ’ণ্ড গরম আবহাওয়াও ছিল। তাই পরিচালককে কাজ বন্ধ করার অনুরোধ করি। হয়তো সুবিধাজনক সময়ই আবারও সেটির শু’টিং হবে। শু’টিং বন্ধ হওয়ায় সেট নির্মাণসহ বিভিন্ন খাতে অনেক লোকসান হয়েছে।

* নতুন সিনেমায় অভিনয়ের কথা শোনা যাচ্ছে। এগুলোর অগ্রগতি কী?

** গত কিছুদিনে একাধিক সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছি। সেগুলোর সম্পর্কে বিশদ ধারণা নিচ্ছি। যদি সব কিছু পছন্দ হয় তাহলে শিগ্গির সেগুলোতে চুক্তিবদ্ধ হব। তবে গল্প ও চরিত্রে কখনোই কোনো ছাড় দেব না। কারণ ক্যারিয়ারে যা অর্জন করেছি সেটা নষ্ট করতে চাই না। দর্শকের ভালোবাসা আমার জন্য পরম পাওয়া।

* আপনার অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলোর খবর কী?

** দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ নামের একটি সিনেমার সব কাজ শেষ অনেক আগেই। সেন্সরও হয়ে আছে। চলমান পরিস্থিতির কারণে প্রযোজনা প্রতিষ্ঠান এটি মুক্তি দিতে বিলম্ব করছে। এ ছাড়া বন্ধন বিশ্বাসের পরিচালনায় ‘ছায়াবৃক্ষ’ নামের সরকারি অনুদানের একটি সিনেমায় অভিনয় করেছি কিছুদিন আগে। এটির এখন কারিগরি অংশের কাজ চলছে।

* ভারতের একটি চলচ্চিত্র উৎসবে আপনার যাওয়ার কথা শোনা যাচ্ছে। বিষয়টি আসলে কী?

** চলমান মাসের মাঝামাঝি সময়ে ভারতের আসাম রাজ্যের গুয়াহাটিতে বেশ বড় ধরনের আয়োজনে একটি চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে। ঐ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বাংলাদেশ হতে একটি সাংস্কৃতিক দল যাবে। আমি ঐ সাংস্কৃতিক দলের একজন সদস্য হয়ে ঐ উৎসবে অংশ গ্রহন করবো। আমি চলতি মাসেই দেশে ফিরে আসবো।

* সামনে দুর্গাপূজা, সেই উপলক্ষে কী কোনো কাজ করেছেন?

** সিনেমার শুটিংয়ে সময় দিতে হিমশিম খাচ্ছি তাই ব্যস্ততার জন্যই পূজার কোন অনুষ্ঠান করা হয়নি। সামনে কিছু দিন আমি সিনেমার অভিনয়ের বাইরেও কিছু কাজ করবো, যেটা নিয়ে খুব বেশি ব্যস্ত থাকব।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *