Sunday , September 8 2024
Breaking News
Home / Exclusive / পরনে কালো শাড়ি, কপালে লাল টিপ পরে ইতালির ব্যস্ত রাস্তায় বাঙালি যুবক

পরনে কালো শাড়ি, কপালে লাল টিপ পরে ইতালির ব্যস্ত রাস্তায় বাঙালি যুবক

রূপালী নকশা করা পাড়ের কালো শাড়ি পরা, হাইনেক টি-শার্টের উপর একটা চেকের ব্লেজার। পরিপাটিভাবে ছাঁটা দাড়ি। চোখে হাল সময়ের ফ্যাশনের সানগ্লাস। কপালে রয়েছে একটি বড় সাইজের লাল টিপ। এক হাতে রয়েছে একটি ছাতা আর অপর হাতে রয়েছে একটি লেডিস টাউপের ব্যাগ। ইতালির মিলানের জনবহুল ব্যস্ত সড়কে এমন সাজসজ্জার পোশাকে ধরা পড়ল এক যুবক। সেই ছবিই বর্তমানে নেট দুনিয়া কাঁ’পিয়ে চলেছে।

ভীড়ে পরিপূর্ন রাস্তায় এক ব্যক্তিকে শাড়ি পরে ঘুরে বেড়াতে দেখে অনেকেই হতবাক। কে এই যুবক, তা নিয়ে তো’লপাড় শুরু হয়েছে নেট দুনিয়ায়। এমন পোশাকে মিলানে ঘুরে বেড়াচ্ছেই বা কেন। ছবির যুবক ক্যাপশনে লিখেছেন, “আন্দাজ করুন তো বিশ্বের ফ্যাশন রাজধানীর রাস্তায় কে হাঁটছে ফ্যাশন সচেতন ব্যক্তি?”

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবদেন অনুযায়ী, ভাই’রাল হওয়া ওই ব্যক্তি একজন বাঙালি। কলকাতার বাসিন্দা। নাম পুষ্পক সেন। তিনি ইটালির ফ্লোরেন্সে ফ্যাশন মার্কেটিং এবং কমিউনিকেশনস নিয়ে পড়াশোনা করছেন। বছর ছাব্বিশের পুষ্পক পড়াশোনার সূত্রে ইটালিতেই রয়েছেন। এই প্রথম নয়, এর আগেও প্রায়শই শাড়ি পরতেন তিনি। কলেজজীবনেও শাড়ি পরেছেন।

দ্যবংমুন্ডা নামে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে পুষ্পকের। সেই অ্যাকাউন্টেই এই ছবি পোস্ট করেছেন তিনি। পুষ্পক জানিয়েছেন, মিলানের রাস্তায় শাড়ি পরে ছবি তোলাটাই তার একমাত্র উদ্দেশ্য ছিল না। শাড়ি পরার মধ্য দিয়ে বাঙালি সংস্কৃতিতে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়াও তার একটা লক্ষ্য।

গেল বছরের নভেম্বর মাসের দিকেও শিরোনাম হয়ে উঠেছিলেন পুষ্পক নামের এই যুবক। লিপস্টিক ও আইলাইনার পরার মাধ্যমে তিনি একটি ছবি পোস্ট করেন আর সেটা হয়ে ওঠে ভাই’রাল। লিপস্টিক পরেছিলেন বলে সেবার তার মাকে অপ’মানিত হতে হয়। সেই অপমানের জবাব একটু অভিনব কায়দায় দেওয়ার জন্য পুষ্পক নিজেই লিপস্টিক ও আইলাইনার লাগিয়ে ছবি পোস্ট করে লিখেছিলেন ‘শীঘ্রই সুস্থ হয়ে যান’। এবার পুষ্পক শাড়ি পরার পর মিলান শহরের জনাকীর্ন রাস্তায় হেঁটে আবার নজরে আসলেন।
খবর আনন্দবাজারের।

About

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *