Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পদ্মা সেতু নিয়ে বিএনপির মিথ্যাচারের ব্যাখ্যা দিলেন বাহাউদ্দিন নাছিম

পদ্মা সেতু নিয়ে বিএনপির মিথ্যাচারের ব্যাখ্যা দিলেন বাহাউদ্দিন নাছিম

দক্ষিণ বাংলার মানুষের বহুদিনের স্বপ্ন পূরণ হতে চলেছে পদ্মা সেতু বাস্তবায়নের মাধ্যমে। আগামী ২৫ শে জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। এই পদ্মা সেতু নিয়ে দেশে বিদেশে নানা ধরনের নাটকীয়তা সৃষ্টি করেছে একটি গোষ্টি, যার কারণে বিশ্বব্যাংক পদ্মা সেতুর অর্থায়ন বাতিল করে দেয়। তবে ঐ সকল ষড়যন্ত্রকারীদের পরিকল্পনা নস্যাৎ করে প্রধানমন্ত্রী তাঁর দৃঢ় প্রতিজ্ঞার মাধ্যমে এই বৃহৎ স্থাপনা আজ বাস্তবায়িত হলো। পদ্মা সেতুর বাস্তবায়ন ঐসকল ষড়যন্ত্রকারীদের জন্য একটি বড় ধরনের লজ্জা হয়ে উঠেছে। এবার এ বিষয়ে সরব হলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন বেগম খালেদা জিয়া, এটি বিএনপির শতাব্দীর সেরা মিথ্যাচার বলে মন্তব্য করেছেন বাহাউদ্দিন নাছিম। সোমবার বিকেলে মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমিতে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, বিএনপি ক্ষমতায় থাকলেও পদ্মা সেতু নির্মাণের স্থান নির্ধারণ করতে পারেনি। পদ্মা সেতু যাতে না হয় সেজন্য তারা তালবাহানা করেছেন। সেই বিএনপি জামায়াত এখন বলছে খালেদা জিয়া পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন। এটা বিএনপির শতাব্দীর সেরা মিথ্যাচার। যারা বাংলাদেশের মানুষের সমৃদ্ধির সঙ্গে নিজেদের যুক্ত করতে পারে না। যারা ব্যক্তি স্বার্থ দেখে, দলগত স্বার্থ দেখে তারা কখনই বাংলাদেশের জনগণের বন্ধু হতে পারে না।

পদ্মা সেতু নিয়ে বিএনপি দেশে-বিদেশে নানা ষড়য”ন্ত্র করেছে উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, পদ্মা সেতু নির্মাণে দুর্নীতি ও ষড়য”ন্ত্র হয়েছে, এমন কথা দাতা সংস্থা ও উন্নয়ন সহযোগিদের কাছে নালিশ করেছে ড. ইউনুস ও বেগম খালেদা জিয়া। তারা অপপ্রচার চালিয়েছে। তাদের কথার ওপর ভিত্তি করে বিশ্ব সহযোগিতার কথা বলতে গিয়ে পদ্মা সেতুও নির্মাণ থেকে সরে এসেছে। কানাডার ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে দুর্নীতির মামলা হয়েছে। সময়ের সাথে সাথে কানাডার একটি আদালত রায় দিয়েছে যে পদ্মা সেতুর পেছনে কোনো দুর্নীতি বা ষড়য”ন্ত্র নেই। এতেই প্রমাণিত হয় বিএনপি কত বড় মিথ্যাচার।

পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ। ২৫ জুন, জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক খায়রুল হাসান নিতুল খন্দকারসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পদ্মা সেতুর মতো বৃহদাকার প্রকল্প আজ আর স্বপ্ন নয়, এটা এখন সত্যি। আগামী ২৬ জুন থেকে যানচলাচলের জন্য উন্মুক্ত করা হবে পদ্মা সেতু এমনটি জানিয়েছে সেতু বিভাগ। পদ্মা সেতু শুধু দেশে নয়, বিশ্বের নিকট বাংলাদেশের একটি উজ্জ্বল দৃষ্টান্ত গড়লো, যার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতার সাথে পরিচিত হলো বিশ্ববাসী।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *