Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পদ্মা সেতু উদ্বোধন ইস্যু : জানা গেল কারা পাচ্ছেন আমন্ত্রন

পদ্মা সেতু উদ্বোধন ইস্যু : জানা গেল কারা পাচ্ছেন আমন্ত্রন

আলোচিত পদ্মা সেতু তৈরী নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয় দেশ ও দেশের বাহিরে। তবে কোন বাধাকে পাত্তা না দিয়ে প্রধানমন্ত্রীর সাহসি পদক্ষেপে নিজেস্ব অর্থায়নে পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়ন শেষের দিকে। এ মাসেই চলাচলের জন্য উম্মুক্ত করে দিয়া হবে সেতু। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। এবার পদ্মা সেতুর উদ্বোধনে কাদের আমন্ত্রন করা হয়েছে সে সম্পর্কে জানা গেল।

আর মাত্র ৩ দিন বাকি। এরপর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হবে। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে বড় সেতু উদ্বোধন করবেন। পরের দিন ২৬ জুন সেতু দিয়ে সব ধরনের যানবাহন চলাচল করবে।

গতকাল সোমবার (২০ জুন) পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে গঠিত ১৮টি কমিটির প্রস্তুতির পর্যালোচনা সভা হয়েছে। সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন এতে সভাপতিত্ব করেন।

সেতু বিভাগ সূত্রে জানা গেছে, ইতোমধ্যে দুই হাজারের বেশি আমন্ত্রণপত্র বিতরণ করা হয়েছে। মাওয়া প্রান্তে সমাবেশ ও ফলক উন্মোচনে প্রায় সাড়ে তিন হাজার মানুষকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত হয়েছে।

এএর মধ্যে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, আন্তর্জাতিক সংস্থার প্রধান এবং বিশ্বব্যাংকের প্রেসিডেন্টসহ অনেককে আমন্ত্রণ জানানো হবে। বিদেশী অতিথিদের প্রায় ৭৫টি আমন্ত্রণ কার্ড দেওয়া হবে। পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি দেখভাল করছে। রাজনৈতিক দলগুলোর আমন্ত্রণপত্র তাদের দলীয় কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এতে মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, বিশেষজ্ঞ, সুশীল সমাজের প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও বিদেশি কূটনীতিকরা থাকবেন।

উদ্বোধনের দিন সকাল ১০টায় মাওয়া প্রান্তে সুধীসমাবেশে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এরপর তিনি সেতুটি ফলক উন্মোচন করবেন। পরে তিনি টোল নিয়ে গাড়িতে করে সেতু পার হবেন এবং জাজিরা শেষে ফলক উন্মোচনও করবেন। বিকেলে মাদারীপুরের শিবচরে জনসভায় ভাষণ দেবেন তিনি। শিবচরে জনসভায় ১০ লাখ লোকের সমাবেশের পরিকল্পনা নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

প্রসঙ্গত, সেতু উদ্বোধন করার সময় যাদের আমন্ত্রন করা হয়েছে তাদের আমন্ত্রন পত্র দেওয়া হয়েছে বলে জানা যায়। উদ্বোধন অনুষ্ঠানে প্রায় দশ লক্ষ লোকের সমাগম হবে বলে জানানো হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *