Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পদ্মা সেতুর ওপর পেসাব করা যুবকদের ধুয়ে দিলেন ইমরান এইচ সরকার

পদ্মা সেতুর ওপর পেসাব করা যুবকদের ধুয়ে দিলেন ইমরান এইচ সরকার

পদ্মা সেতুর ওপর দাঁড়ানোর বিষয় নিয়ে বিধিনিষেধ আরোপ করেছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। এই বিষয়টি গুরুত্বের সাথে বিভিন্ন ধরনের গণমাধ্যমে সংবাদ আকারে প্রকাশিত হয়েছে। গত বৃহস্পতিবার অর্থাৎ ২৩ শে জুন সেতু কর্তৃপক্ষ একটি প্রকাশিত বিবৃতির মাধ্যমে এমন ধরনের তথ্য জানিয়েছেন। তবে আজ অর্থাৎ রোববার সরেজমিনে দেখা গেছে ভিন্ন চিত্র। অনেক দর্শনার্থী সেতুর ওপর নিজেদের খেয়ালখুশি মতো কর্মকাণ্ড করে চলেছে।

ব্রিজে দাঁড়িয়ে কেউ ছবি তুলছে, কেউ টিক টিক করছে। কেউ কেউ পেসাব করতে শুরু করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব কর্মকাণ্ড নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার তার ফে”সবুক পোস্টে সেতুতে প্রস্রা”ব করার ছবি পোস্ট করে ক্ষোভ প্রকাশ করেন। ইমরান বললেন, বাংলাদেশের কোনো পার্কে যাওয়া যায় না। এই অসভ্যদের মুতের গন্ধে। ট্রেনের বগি, সমুদ্র সৈকতে, রাস্তার ধারে, ফুলের বাগানে মুতের গন্ধ; সর্বত্র মুতের গন্ধ।
তিনি বলেন, বিমানবন্দর-সচিব-বিশ্ববিদ্যালয়, শপিংমল সর্বত্রই মুতের গন্ধ। কথাগুলো অনেকের কাছে খারাপ লাগতে পারে, কিন্তু সত্যি।

ইমরান এইচ সরকার এখন অসভ্যতার বিরুদ্ধে জোরালো দাবি তুলেছেন। তিনি বলেন, এদেশের কিছু অসভ্য পুরুষ লোকের যেখানে যেখানে মুততে বসাটাই একটা পুরুষতান্ত্রিক হ্যাডম। তারা আজ পদ্মা সেতুতে বসে আছে। দুদিন পর মেট্রোরেল চালু হলে মুত্রখানা তৈরি হবে। এই অসভ্যতার বিরুদ্ধে কথা বলার সময় এসেছে। তা না হলে তাদের মুতের গন্ধে ভবিষ্যতে কেউ ঘর থেকে বের হতে পারবে না।

এদিকে নেটিজেনরা ফে”সবুকে ছবি পোস্ট করে এই হীন মানসিক কর্মকাণ্ডের প্রতিবাদ করছেন। পাশে মূ”ত্রত্যাগকারী যুবকদের পরিচয় খুঁজছি। এদিকে সেতুর নf বল্টু খোলা যুবককে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে পদ্মা সেতুতে মানুষের চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সেতু বিভাগ। সেতু কর্তৃপক্ষ বাংলাদেশ সে”নাবাহিনীকে অনুরোধ করেছে যাতে মানুষ সেতুর ওপর উঠতে না পারে। রোববার পদ্মা সেতু প্রকল্পের পরিচালক ড. শফিকুল ইসলাম স্বাক্ষরিত চিঠিটি সে”নাবাহিনীর ইঞ্জিনিয়ারিং সাপোর্ট অ্যান্ড সেফটি টিমকে (ইএসটি) কাছে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, পদ্মা সেতুতে এধরনের হীনমনস্ক কর্মকাণ্ড কোনোভাবেই কাম্য নয়, এমনটিই জানিয়েছে নেটিজেনরা। তারা জানিয়েছে, এই বহুল কাঙ্ক্ষিত বাংলাদেশের মানুষের স্বপ্নের পদ্মা সেতুর পবিত্রতা এবং সংরক্ষণ শুধু প্রশাসনের নয়, আমাদের মত সাধারন মানুষের একটি দায়িত্ব। তবে সেতুর ওপর এ ধরনের কর্মকাণ্ডের প্রতি আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানো উচিত বলেও জানিয়েছেন তারা।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *