Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে দায়িত্বহীনতা ও উদাসীনতার কথা বললেন ভিপি নূর

পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে দায়িত্বহীনতা ও উদাসীনতার কথা বললেন ভিপি নূর

ডাকসুর সাবেক সভাপতি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর পদ্মা সেতু নিয়ে বর্তমান সময় পর্যন্ত তেমন কোনো মন্তব্য না করলেও এবার তিনি পদ্মা সেতুর উদ্বোধন দিনে সমালোচনা করলেন। তিনি দেশের কয়েকটি জেলা বন্যাকবলিত হওয়ার পর বড় ধরনের প্রাকৃতিক দুর্যোগ দেখা যায়। যার কারণে মানুষের জীবনধারা পুরোপুরি বদলে গেছে। নুরুল হক নুর পদ্মা সেতুর উদ্বোধন সমালোচনা করে বলেছেন সরকার বন্যার্তদের পাশে তেমনভাবে দাঁড়ায়নি।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর (ভিপি নূর) বলেন, বন্যায় সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জসহ বিভিন্ন স্থানে মানুষ অমানবিক জীবনযাপন করছে; তখন সরকার একটি পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে রাষ্ট্রীয় সব ব্যবস্থা বন্ধ করে দিয়েছে, এটা সরকারের জংনের প্রতি উদাসীনতার বহি:প্রকাশ।

শুক্রবার (২৪ জুন) হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় বন্যা আশ্রয়কেন্দ্র ও বন্দর বাজারে ৪ শতাধিক বন্যা কবলিত পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ শেষে তিনি এ মন্তব্য করেন।

ভিপি নূর বলেন, সরকার যেভাবে বন্যার্তদের পাশে দাঁড়ানোর কথা সেভাবে দাঁড়ায়নি। সরকার এ ব্যাপারে দায়িত্বহীনতা ও উদাসীনতার পরিচয় দিয়েছে। বন্যার্তদের জন্য সরকারের ত্রাণ তৎপরতা পর্যাপ্ত নয়। এ ক্ষেত্রে সরকার ব্যর্থ হয়েছে কিনা তা জনগণই বিচার করবে।

এ সময় বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া। বাংলাদেশ গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম ফাহিম, মাহফুজুর রহমান, চৌধুরী আশরাফুল বারী নোমান, সহ-সদস্য সচিব শেখ খায়রুল কবির, শাহ আজাদ আলী সুমন, কেন্দ্রীয় সদস্য আবু হোসেন জীবন, যুব অধিকার পরিষদের সভাপতি মঞ্জুর মোর্শেদ মামুন, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি মো. পরিষদ উপস্থিত ছিলেন। আব্দুর রহমান, ছাত্র অধিকার পরিষদের সাধারণ আরিফুল ইসলাম আদিব, ছাত্র বিষয়ক সম্পাদক রোকেয়া জাবেদ মায়া, তামান্না ফেরদৌস শিখা, গণঅধিকার পরিষদের নবীগঞ্জ উপজেলা সমন্বয়ক নুরুল আমিন পাঠান, রেজা কিবরিয়ার প্রেস সেক্রেটারি শাহাবুদ্দিন শুভ প্রমুখ।

উল্লেখ্য, পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন সম্পন্ন হল কিছুক্ষণ আগে, আর এর মাধ্যমে পদ্মা সেতু খুলে দেয়া হলো যানবাহন চলাচলের জন্য। তবে পদ্মা সেতু দিয়ে যান চলাচল আগামীকাল থেকে শুরু হবে বলে জানা গেছে। এই রিপোর্ট লেখার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাজিরা প্রান্তে অবস্থান করছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *